Templates by BIGtheme NET
২৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৪ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » রাহানেকে ফিরিয়ে জুটি ভাঙলেন রাহী

রাহানেকে ফিরিয়ে জুটি ভাঙলেন রাহী

প্রকাশের সময়: নভেম্বর ১৫, ২০১৯, ২:৩৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

রাহানেকে আউট করে বাংলাদেশের উদযাপনইন্দোর টেস্টে ভারত ও বাংলাদেশের দ্বিতীয় দিনের শেষ সেশন শুরু হয়েছে। ৮৬ ওভারে ৪ উইকেটে ৩০৯ রান ভারতের। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ক্রিজে আছেন রবীন্দ্র জাদেজা।

চা বিরতির পর মাঠে নেমেই উদযাপন করলো বাংলাদেশ। শেষ সেশনের দ্বিতীয় ওভারেই মায়াঙ্ক আগারওয়াল ও আজিঙ্কা রাহানের শক্ত জুটি ভাঙলেন আবু জায়েদ রাহী। ডিপ পয়েন্টে তাইজুল ইসলামের ক্যাচ হন রাহানে, ভাঙে ১৯০ রানের জুটি। ১৭২ বলে ৯ চারে ৮৬ রানে আউট হন তিনি।

প্রথম সেশনে প্রাপ্তি পূজারা-কোহলির উইকেট

প্রথম দিন পাওয়া জীবনে হাফসেঞ্চুরি করেন মায়াঙ্ক আগারওয়াল। দ্বিতীয় জীবন পেয়ে প্রথম সেশনে সেঞ্চুরির পথে ছিলেন ভারতীয় ওপেনার। ৪৭তম ওভারে মেহেদী হাসান মিরাজের বলে এলবিডাব্লিউ হন আগারওয়াল। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান ৮২ রানে। লাঞ্চের আগে আজিঙ্কা রাহানের সঙ্গে ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে মধ্যে লিড নেয় স্বাগতিকরা। ৩৮ রানে এগিয়ে থেকে প্রথম সেশনের খেলা শেষ করে তারা। লাঞ্চে যাওয়ার আগে তাদের স্কোর ৩ উইকেটে ১৮৮ রান।

রাহীর জোড়া আঘাতের পর ভারতের লিড

আবু জায়েদ রাহীর টানা দুই ওভারে উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে ভারত প্রথম ইনিংসে লিড নেয়। আগের দিন ৩২ রানে ইমরুল কায়েসের হাতে জীবন পাওয়া মায়াঙ্ক আগারওয়াল ফিফটি করেন ৯৮ বলে ৯টি চারে। আজিঙ্কা রাহানের সঙ্গে চতুর্থ জুটিতে লিড পায় ভারত।

রাহীর বলে ‘ডাক’ মারলেন কোহলি

দিনের শুরুতে বড় দুটি উইকেট পেয়েছে বাংলাদেশ। চেতেশ্বর পূজারাকে ফিরিয়ে পরের ওভারে বিরাট কোহলিকেও নিজের শিকার বানান আবু জায়েদ রাহী। মাত্র দুই বল ক্রিজে খেলেছেন ভারতীয় অধিনায়ক। রানের খাতা না খুলে এলবিডাব্লিউ হয়েছেন কোহলি। আম্পায়ার আউট না দিলেও মুমিনুল হক রিভিউ নেন এবং সফল হন।

পূজারাকে ফেরালেন রাহী

দিনের দ্বিতীয় ওভারে ফিফটি করা চেতেশ্বর পূজারাকে থামালেন আবু জায়েদ রাহী। দ্বিতীয় উইকেটে মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ৯১ রানের জুটি গড়েন তিনি। ৭২ বলে ৯ চারে ৫৪ রান করে বদলি ফিল্ডার সাইফ হাসানের ক্যাচ হন পূজারা। মেহেদী হাসান মিরাজের বদলে ফিল্ডিং করতে নামেন সাইফ।

ইন্দোরে দ্বিতীয় দিনের লড়াই শুরু

১ উইকেটে ৮৬ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। ৪৩ রানে চেতেশ্বর পূজারা ও ৩৭ রানে মায়াঙ্ক আগারওয়াল মাঠে নামেন। দিনের দ্বিতীয় ওভারে টানা দুটি চার মেরে ৬৮ বলে ফিফটিতে পৌঁছান পূজারা।

আগের দিন ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ মাত্র ১৫০ রানে অলআউট হয়। ইনিংস সেরা স্কোর ছিল মুশফিকুর রহিমের, ৪৩ রান। আর কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen − 9 =