Templates by BIGtheme NET
৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » বিজ্ঞান- প্রযুক্তি » নতুন ফোন ‘মোটো রেজর’ উন্মোচন করেছে মোটোরলা

নতুন ফোন ‘মোটো রেজর’ উন্মোচন করেছে মোটোরলা

প্রকাশের সময়: নভেম্বর ১৫, ২০১৯, ১১:০১ পূর্বাহ্ণ

প্রযুক্তি ডেস্ক :

ফোল্ডএবল স্মার্টফোনের রূপে আইকনিক ফ্লিপ ফোন ফিরিয়েছে লেনোভো মালিকানাধীন মোটোরলা। বুধবার ১৫০০ মার্কিন ডলারের ‘মোটো রেজর’ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি, যার পর্দা ভাঁজ হবে মাঝ বরাবর।

এর আগে অন্যান্য প্রতিষ্ঠানের যে ফোল্ডএবল স্মার্টফোনগুলো দেখা গেছে তার সবই আড়াআড়ি ভাঁজ হয়। এক্ষেত্রে মোটোরলার ডিভাইসটির পর্দা ভাঁজ হয় উল্লম্ব বরাবর। প্রতিষ্ঠানের আইকনিক ফ্লিপ ফোনের আদলেই নতুন এই ফোল্ডএবল স্মার্টফোনটির নকশা করা হয়েছে– খবর আইএএনএস-এর।

প্রাথমিকভাবে শুধু ভেরাইজন নেটওয়ার্কে মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে ডিভাইসটি। ২৬ ডিসেম্বর বাজারে আসার কথা রয়েছে নতুন মোটো রেজর। ইতোমধ্যেই মোটোরলার ভারতীয় ওয়েবসাইটেও ডিভাইসটির নিবন্ধন শুরু করা হয়েছে। শীঘ্রই অন্যান্য বাজারে আনা হবে স্মার্টফোনটি।

ছবি- মোটোরলাছবি- মোটোরলাদুইটি আলাদা পর্দা রয়েছে নতুন ডিভাইসটিতে। ভেতরের পর্দাটি ফোল্ডএবল। আর বাইরের ছোট পর্দাটি রাখা হয়েছে নোটিফিকেশনের জন্য।
ভাঁজ খোলা অবস্থায় ভেতরের ওলেড পর্দার মাপ হয় ৬.২ ইঞ্চি। আর বাইরের ছোট ওলেড পর্দাটি ২.৭ ইঞ্চি যার অনুপাত বলা হয়েছে ৪:৩।

বাইরের পর্দাটির সঙ্গে রাখা হয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ভাঁজ করা অবস্থায় সেলফি তোলার ক্ষেত্রে গ্রাহককে সহায়তা করবে বাইরের পর্দাটি। আর ভাঁজ খোলা অবস্থায় একই ক্যামেরা পেছনের ক্যামেরা হিসেবে কাজ করবে।

ভাঁজ খোলা অবস্থায় ডিভাইসের ভেতরের আরেকটি পাঁচ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে, যা সেলফি ক্যামেরার কাজ করবে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসরের সঙ্গে ছয় গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ পাওয়া যাবে ডিভাইসটিতে।

অ্যান্ড্রয়েড ৯ পাই-চালিত নতুন রেজর ফোনের ব্যাটারি রাখা হয়েছে ২৫১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার। ১৫ ওয়াটের কুইক চার্জিং সমর্থন রয়েছে ডিভাইসটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

13 + 9 =