Templates by BIGtheme NET
৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ নভেম্বর, ২০১৯ ইং , ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » বুলবুলে’র আঘাতে ওডিশায় উপড়ে পড়ছে গাছ, কলকাতায় নিহত ১

বুলবুলে’র আঘাতে ওডিশায় উপড়ে পড়ছে গাছ, কলকাতায় নিহত ১

প্রকাশের সময়: নভেম্বর ৯, ২০১৯, ৫:৩৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : এখনও সেভাবে কোনো প্রভাবই পড়েনি বুলবুলের। ইতিমধ্যে ভারতের উপকূলবর্তী একাধিক এলাকায় ঝড়ো বাতাসে গাছ উপড়ে পড়ছে বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম। ওডিশা টিভি এমন খবর দিয়েছে।

এছাড়া খবর অনলাইন ও টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, কলকাতায় ঝড়ো বাতাসে একটি গাছ উপড়ে পড়ে একজন পথচারীর মৃত্যু হয়েছে।

মৃত্যুর ঘটনাটি ঘটেছে কলকাতার বালিগঞ্জের সিসিএফসি ক্লাবে। শনিবার দুপুরে রোজকার কাজের জন্য ওই ক্লাবে যাচ্ছিলেন কর্মী মহম্মদ সোহেল। গেট দিয়ে ক্লাবে ঢোকার মুহূর্তেই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

সোহেলের ওপরেই পড়ে যায় একটি আস্ত গাছ। প্রত্যক্ষদর্শীরা সোহেলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

জানা গিয়েছে, সিসিএফসি ক্লাবে রাঁধুনির কাজ করতেন সোহেল। এখনও ওই গাছটিকে সরানো হয়নি। গাছের তলাতেই চাপা পড়ে রয়েছে সোহেলের সাইকেলটি।

শহরে হাওয়ার গতিবেগ এখনও খুব বেশি নয়। ৫০ কিমি বেগে মাঝেমধ্যে দমকে হাওয়া দিচ্ছে। এই বেগ সহ্য করতে না পেরে যেভাবে গাছ পড়ল তাতে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

উল্লেখ্য, বিকেল চারটের পর থেকে হাওয়ার গতিবেগ শহরে বাড়বে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

এদিকে আয়লার স্মৃতি উস্কে শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘুর্ণিঝড় বুলবুল। আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এখন গভীর ঘূর্ণিঝড়ে পরিণত। ঝড়ের সর্বোচ্চ গতি হতে পারে ঘণ্টায় ১৩৫ কিমি।

আতঙ্কে সুন্দরবন এলাকার মানুষ। ঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় পশ্চিমবঙ্গ উপকূলে ভারত প্রস্তুত রেখেছে বিপর্যয় মোকাবিলা দল উপকূলরক্ষী বাহিনী। এছাড়া ভারতীয় নৌবাহিনীর উদ্ধারকারী ৩টি জাহাজ ও একাধিক বিমান প্রস্তুত রাখা হয়েছে।

ভারতের সংবাদমাধ্যম জানাচ্ছে, টানা বৃষ্টির সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। বাড়ি ঘর ছেড়ে ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন মানুষ।

বন্ধ রাখা হয়েছে লঞ্চ পরিষেবা। বকখালি সমুদ্র সৈকতে পুলিশের মাইকিং। ঘূর্ণিঝড় মোকাবিলায় তৈরি রয়েছে রাজ্য প্রশাসন। উপকূলের জেলাগুলিকে বাড়তি সতর্ক থাকতে বলেছে নবান্ন।

টানা বৃষ্টির সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। খেজুরির শীলাবেড়িয়ায় পাঁচটি মাটির বাড়ি ভেঙে পড়ে। থানাবেড়িয়া, পাঁচুড়িয়া ও মতিলালচকেও মাটির বাড়ি ভেঙেছে। খোলা হয়েছে ত্রাণ শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen + 10 =