Templates by BIGtheme NET
২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১২ নভেম্বর, ২০১৯ ইং , ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » আমার সময়ে খেললে স্মিথকে আঘাত করতামই: শোয়েব আখতার

আমার সময়ে খেললে স্মিথকে আঘাত করতামই: শোয়েব আখতার

প্রকাশের সময়: নভেম্বর ৮, ২০১৯, ৯:২৭ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক: দুর্দান্ত ছন্দে আছেন অজি তারকা স্টিভ স্মিথ। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্মিথের ব্যাট থেকে এসেছে ম্যাচ জেতানো ৮০ রানের ইনিংস। তাঁর ব্যাটিং দাপটে অস্ট্রেলিয়া সাত উইকেটে ম্যাচ জেতে। স্মিথের ব্যাটিং স্টাইল দেখে বিস্মিত পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।

অজি তারকার ব্যাটিং স্টাইল এবং টেকনিক নেই বলেই মনে করেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। তবুও কীভাবে রান করে চলেছেন স্মিথ? ইউটিউব ভিডিওতে শোয়েব বলেছেন, ‘‘স্মিথ যে কীভাবে রান করছে, তা দেখে আমি বিস্মিত। ওর টেকনিক, স্টাইল বলে কিছু নেই। তবুও খুবই কার্যকরী ব্যাটিং করছে।’’

পাকিস্তানের হয়ে ২৪৭টি ওয়ানডে উইকেট নিয়েছেন শোয়েব। তাঁকে সামলাতে একসময়ে বেগ পেয়েছিলেন বিশ্বসেরা ব্যাটসম্যানরা। শোয়েবের দারুণ বেগে ধেয়ে আসা বল আছড়ে পড়েছিল বহু ব্যাটসম্যানের শরীরে। স্মিথ যদি তাঁর সময়ে খেলতেন, তাহলে শোয়েবের বিষাক্ত ডেলিভারির আঘাতে আহত হতেই পারতেন অজি ব্যাটসম্যান।
ইউটিউবে শোয়েব বলছেন, ‘‘ও কীভাবে এত কার্যকরী ব্যাটিং করে, তা জানা নেই। আমার সময়ে যদি স্মিথ খেলত, তা হলে ওকে আঘাত করতামই।’’

শোয়েবের ডেলিভারিতে আহত হলে আত্মবিশ্বাসে চিড় ধরত ব্যাটসম্যানদের। এখন অবশ্য সেই রকম বিধ্বংসী গতিতে বল করতে দেখা যায় না কাউকেই। তাই ফাস্ট বোলারদের এখন আর সেভাবে ভয় পান না ব্যাটসম্যানরা। স্মিথদের সত্যিকারের মতো চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতো ফাস্ট বোলার নেই বিশ্বক্রিকেটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × five =