Templates by BIGtheme NET
২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » শেখ হাসিনার জন্য ইডেনে সৌরভ গাঙ্গুলির রাজকীয় আয়োজন !

শেখ হাসিনার জন্য ইডেনে সৌরভ গাঙ্গুলির রাজকীয় আয়োজন !

প্রকাশের সময়: নভেম্বর ৭, ২০১৯, ১:৩৮ অপরাহ্ণ

প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও ভারত। ঐতিহাসিক এ দিনটি আরও বেশি স্মরণীয় করে রাখতে নতুন নতুন কর্মসূচি হাতে নিয়েছে আয়োজক দেশ ভারত।

২২ নভেম্বর ইডেনে দিন-রাতের টেস্ট খেলবে ভারত-বাংলাদেশ। গোলাপি বলের সেই টেস্ট দেখতে অতিথি হিসাবে থাকার কথা বাংলাদেশের প্রধানমন্ত্রীর। থাকবেন আরও অনেক বিশিষ্ট ব্যক্তি। ইডেনে শেখ হাসিনার জন্য থাকবে রাজকীয় আয়োজন।

বিসিসিআইর দায়িত্ব নেওয়ার পর দিবারাত্রির টেস্ট খেলার জন্য চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমগুলো ফলাও করে ছাপিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপ্যায়নের মেন্যু, যেখানে ৫০ পদের খাবার থাকবে অতিথিদের জন্য।

ইডেনে শুরু হওয়া ওই টেস্টের প্রথম দিন অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আর এ সময় মধ্যাহ্নভোজের জন্য তার ডাইনিংয়ে থাকবে ৫০ পদের খাবার, যার মধ্যে রয়েছে- ভেটকি পাতুড়ি, সর্ষে ইলিশ, ডাব চিংড়ি, ছানার ডালনা, ফুলকপির ডালনাসহ ৫০টি পদ থাকবে তাঁর জন্য। এছাড়া চিকেন ও মাটনের বিভিন্ন পদও থাকবে।

মাছের এ পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথামাফিক সব ধরনের জনপ্রিয় পদই থাকবে। এ ছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলো তো থাকছেই। তবে যেসব অতিথি মাছ পছন্দ করেন না, তাদের জন্য মুরগি ও খাসির নানা রকম আইটেম রাখা হবে।

ঐতিহাসিক এই টেস্টে আসছেন শচিন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, এমএস ধোনি, সানিয়া মির্জা, বিশ্বনাথন আনন্দসহ ভারতের কিংবদন্তি সব খেলোয়াড় উপস্থিত হবার কথা রয়েছে। যোগ দেবেন পশ্চিম বঙ্গের মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জিও। এছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আমন্ত্রণ জানানো হয়েছে।

কেবল হরেক রকম খাবার নয়, একই সঙ্গে নজর কাড়বে অতিথিদের জন্য তৈরি হওয়া উপহারগুলো। রাজ্য সরকারের পক্ষ থেকে শেখ হাসিনাকে বিশ্ব বাংলার বিভিন্ন উপহার দেওয়া হবে। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দেওয়া হবে বিশেষ রকমের শাড়ি ও শাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 + nine =