Templates by BIGtheme NET
৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৯ নভেম্বর, ২০১৯ ইং , ২১ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » সাগর উত্তাল, ঘণ্টায় ৫০ কিলোমিটার গতি বাতাসের

সাগর উত্তাল, ঘণ্টায় ৫০ কিলোমিটার গতি বাতাসের

প্রকাশের সময়: নভেম্বর ৭, ২০১৯, ১:২৫ অপরাহ্ণ

ডেস্ক: বঙ্গোপসাগরের পূর্ব-মধ্য অংশ ও তৎসংগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ফলে নিম্নচাপের কেন্দ্রে সাগর খুবই উত্তাল।

গভীর নিম্নচাপের কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার, যা দমকা হাওয়া অথবা ঝড়ো হাওয়া আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে।

নিম্নচাপ কেন্দ্রের নিকটে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর সমূহকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এজন্য আগামী দু’দিন বৈরী আবহাওয়া বিরাজ করতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে পাঁচদিনে পরিস্থিতি আবার উন্নতি হবে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেয়া এক পূর্বাভাসে সংস্থাটি বলেছে, নিম্নচাপের কারণে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, দেশের উপকূলীয় অঞ্চলের দু’এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 − 7 =