Templates by BIGtheme NET
২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১২ নভেম্বর, ২০১৯ ইং , ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » অর্থনীতি » ঢাকা স্টক এক্সচেঞ্জ আজ থেকে নিকুঞ্জের নতুন ভবনে

ঢাকা স্টক এক্সচেঞ্জ আজ থেকে নিকুঞ্জের নতুন ভবনে

প্রকাশের সময়: নভেম্বর ৩, ২০১৯, ৯:৪৮ পূর্বাহ্ণ

দীর্ঘদিনের ঠিকানা মতিঝিল বাণিজ্যিক এলাকা ছেড়ে আজ রবিবার নিকুঞ্জের নিজস্ব ভবনে উঠছে ঢাকা স্টক এক্সচেঞ্জ।

আজ রবিবার থেকে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা খিলক্ষেত নিকুঞ্জ এলাকায় বিমানবন্দর সড়কের পাশে নবনির্মিত ভবনে অফিস করবেন। ডিএসইর এক কর্মকর্তা জানান, নিকুঞ্জে ডিএসই স্থানান্তর হলেও কয়েকটি বিভাগের কার্যক্রম মতিঝিলে আরো কিছুদিন থাকবে। ট্রেনিং ও প্রকাশনা বিভাগ ও আইটি বিভাগ আস্তে আস্তে সরিয়ে নেওয়া হবে। বাকি বিভাগ রবিবার থেকে নিকুঞ্জর নিজস্ব ভবনে কার্যক্রম চালাবে।

মতিঝিলের অফিস থেকে প্রয়োজনীয় কিছু সামগ্রী নিকুঞ্জের ভবনে নিয়ে যাওয়া হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে নিকুঞ্জের নিজস্ব ভবনে গেলেও ডিএসইর কয়েকটি বিভাগের কার্যক্রম আরও কিছুদিন মতিঝিলের অফিসে হবে। এর মধ্যে ট্রেনিং ও প্রকাশনা বিভাগ আরও ১৫ দিনের মতো মতিঝিলে থাকবে। আর আইটি বিভাগ এক বছরের মতো মতিঝিলে থাকবে। এই কয়টি বিভাগ ছাড়া বাকিগুলো আগামীকাল থেকে নিকুঞ্জের নিজস্ব ভবনে কার্যক্রম চালাবে।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ১৯৯৬ সালে চার কোটি টাকায় রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ এলাকায় (বিমানবন্দর সড়কের পাশে) চার বিঘা জমি বরাদ্দ পায় ডিএসই। এই জমির ওপরেই ডিএসইর নিজস্ব ১৩ তলা ভবন নির্মাণ করা হয়েছে। ভবনের আয়তন ৭ লাখ ৪১ হাজার ১০৯ বর্গফুট।

ভবনটিতে ভূগর্ভস্থ তিনতলা গাড়ি পার্কিং স্থান বাদে মূল ভবন ১৩ তলার। এর প্রথম দুই তলায় ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, সাব-স্টেশন, লবি, মিডিয়া সেন্টারসহ অন্যান্য প্রতিষ্ঠান থাকবে। চতুর্থ তলায় ডিএসইর অফিস, পঞ্চম থেকে ১১ তলা পর্যন্ত বিভিন্ন ব্রোকারেজ হাউস ও শেয়ারবাজার-সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠান থাকবে। ভবনটির অডিটরিয়াম থাকবে ১২ তলার কিছু অংশ ও ১৩ তলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

16 − 1 =