Templates by BIGtheme NET
২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১২ নভেম্বর, ২০১৯ ইং , ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » বিজ্ঞান- প্রযুক্তি » রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করছে টুইটার!

রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করছে টুইটার!

প্রকাশের সময়: অক্টোবর ৩১, ২০১৯, ৭:৩৮ অপরাহ্ণ

সব ধরনের রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। সংস্থাটির দাবি, মানুষের রাজনৈতিক বিশ্বাস কিনতে নয় অর্জন করতে হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, এই নিষেধাজ্ঞা আগামী ২২ নভেম্বর থেকে কার্যকর করা হবে এবং এর সম্পূর্ণ বিবরণী পাওয়া যাবে আগামী ১৫ নভেম্বর।

৩১ অক্টোবর টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি এক টুইটবার্তায় বলেন, ইন্টারনেট বিজ্ঞাপন খুবই শক্তিশালী আর এটি ব্যবসায়ীদের জন্য খুবই কার্যকর। তবে এই শক্তিমত্ত্বাটিই রাজনীতির জন্য ঝুঁকিপূর্ণ।

এর আগে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জানিয়েছিলো তারা রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধের পক্ষে নয়। এমন সময় টুইটারের এই অবস্থান রাজনীতিবিদদের জন্য বিশেষ করে মার্কিন রাজনীতিবিদদের কাছে বড় এক ধাক্কা বলে মনে করছেন অনেকে। ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় আমার মনে হয় না বেসরকারি প্রতিষ্ঠানগুলোর কোনও রাজনৈতিক বার্তা নিষিদ্ধ করা উচিত।

এদিকে টুইটারের প্রধান নির্বাহী ডরসি গণমাধ্যমকে বলেন, নিষেধাজ্ঞার অন্যতম একটি কারণ হচ্ছে সহজেই যাতে কেউ কোন বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে দিতে না পারে। যার মাধ্যমে অন্য কেউ ক্ষতিগ্রস্থ হয়। এ জন্য আমরা আমাদের সিস্টেমগুলোকে নতুন করে আপডেট করছি।

তবে টুইটারের এই সিদ্ধান্তটি ট্রাম্প ও কনজারভেটিভদের কণ্ঠরোধ করার প্রয়াস বলে মনে করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ম্যানেজার ব্রাড পারস্কেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 + sixteen =