Templates by BIGtheme NET
১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ নভেম্বর, ২০১৯ ইং , ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » ‘পশ্চিমবঙ্গেও সব অনুপ্রবেশকারী বাছাই করে বাইরে ফেলে দেব’

‘পশ্চিমবঙ্গেও সব অনুপ্রবেশকারী বাছাই করে বাইরে ফেলে দেব’

প্রকাশের সময়: অক্টোবর ১৯, ২০১৯, ৯:১০ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক: অবৈধভাবে ভারতে প্রবেশ করা একটি লোকেরও বোঝা নিতে পারবো না উল্লেখ করে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ বলেছেন, পশ্চিমবঙ্গে আমরা এনআরসি চালু করবোই। সব অনুপ্রবেশকারীদের বাছাই করে তাদেরকে বাইরে ফেলে দিব।

ভারতীয় একটি সংবাদ মাধ্যমের প্রধান সম্পাদকের সঙ্গে সাক্ষাৎকারে সম্প্রতি তিনি জানিয়েছেন, ২০২১ সালে বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে প্রধান ইস্যু হবে এনআরসি।

অমিত শাহ বলেন, পশ্চিমবাংলায় ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সরকার গঠন করবে বিজেপি। আর আমরা প্রথমে রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাস করাবো, তারপরই পশ্চিমবঙ্গে এনআরসি বাস্তবায়ন করা হবে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে অমিত শাহ বলেন, দিদি বলেছেন তিনি এনআরসির অনুমতি দেবেন না। তবে আমরা বলছি, এই রেজিস্টারের মাধ্যমে ভারতে আসা সমস্ত অবৈধ অনুপ্রবেশকারীদের তাড়িয়ে ছাড়ব।

এনআরসির রোডম্যাপ এবং বাস্তবায়ন প্রসঙ্গে শাহ বলেন, ২০২৪ সালের আগে ভারতজুড়ে এনআরসি বাস্তবায়ন করা হবে। এটি একটি আইনি প্রক্রিয়া, ফলে তা অনুসরণ করা হবে। তবে ত্রুটিমুক্ত এনআরসি করার বিষয়টিতে গুরুত্ব দেবে কেন্দ্রীয় সরকার। এখনই এই প্রক্রিয়া নিয়ে বিস্তারিত কিছু বলা উচিত হবে না।

অমিত শাহ বলেন, গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে এনআরসি একটি ইস্যু ছিলো। ভবিষ্যতেও হবে।পশ্চিমবাংলার মাটিতে গত লোকসভা নির্বাচনে বিজেপির সাফল্যের পেছনে এনআরসি অন্যতম কারণ ছিলো বলেও দাবি করেন তিনি।

তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, পশ্চিম বাংলায় দীর্ঘদিন ধরে সিপিআইএম অবৈধ অনুপ্রবেশকারীদের ভোট ব্যাংক হিসেবে ব্যবহার করেছে। এখন পশ্চিমবঙ্গে অনুপ্রবেশকারীরা তৃণমূলের ভোটব্যাংক হয়ে গেছে। মমতা দিদি এনআরসিকে না বলছেন, আর আমরা এটিকে হ্যাঁ বলছি। আমরা সব অনুপ্রবেশকারীদের বাছাই করে তাদের বাইরে ফেলে দেব। আমরা অবৈধভাবে ভারতে প্রবেশ করা লোকদের বোঝা নিতে পারব না।

সূত্র: নিউজ১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen − 7 =