Templates by BIGtheme NET
৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » বিজ্ঞান- প্রযুক্তি » গ্রামীনফোন ও রবিতে প্রশাসক নিয়োগে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের অনুমোদন

গ্রামীনফোন ও রবিতে প্রশাসক নিয়োগে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের অনুমোদন

প্রকাশের সময়: অক্টোবর ১৭, ২০১৯, ৬:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

মোবাইলফোন অপারেটর গ্রামীণফোন ও রবিতে প্রশাসক নিয়োগের জন্য অনুমোদন দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এই অনুমোদন দেওয়া হয় বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

মোস্তাফা জব্বার বলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি সিদ্ধান্ত নিয়েছে বলেই অপারেটর দুটিতে প্রশাসক বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বিটিআরসি প্রস্তাব পাঠিয়েছে। আমরা অনুমোদন দিয়েছি। এখন বিটিআরসি ঠিক করবে প্রশাসক বা রিসিভার হিসেবে কাকে নিয়োগ দেবে, কীভাবে নিয়োগ দেবে, প্রশাসকের কোনও সহযোগী থাকবে কিনা ইত্যাদি বিষয়।

প্রসঙ্গত, গত এপ্রিলে ১২ হাজার ৫৮০ কোটি টাকা বকেয়া দাবি করে গ্রামীণফোনকে এবং ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করে রবিকে নোটিশ পাঠায় বিটিআরসি। টাকা পরিশোধের জন্য অপারেটর দুটিকে দুই সপ্তাহ সময়ও দেওয়া হয়। বিটিআরসি থেকে তখন বলা হয়, গ্রামীণফোন ও রবির সর্বশেষ অডিটের পরে এই ডিমান্ড লেটার পাঠানো হয়েছে। কিন্তু দুই সপ্তাহের মধ্যে টাকা পরিশোধ না করায় বিটিআরসি গত ৪ জুলাই অপারেটর দুটির ব্যান্ডউইথ সীমিত করে দেয়। এরপর এই আদেশ প্রত্যাহার করে এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দেওয়া বন্ধ করা হয়। এরপরও অপারেটর দুটি সমস্যা সমাধানে কোনও উদ্যোগ না নেওয়ায় গত ৫ সেপ্টেম্বর কেন অপারেটর দুটির লাইসেন্স বাতিল হবে না তা জানতে চেয়ে কারণ দর্শাও নোটিশ পাঠায় বিটিআরসি। এরপরই আসে প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ten + 6 =