Templates by BIGtheme NET
১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ নভেম্বর, ২০১৯ ইং , ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেনের উদ্বোধন

কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেনের উদ্বোধন

প্রকাশের সময়: অক্টোবর ১৬, ২০১৯, ১২:৪৩ অপরাহ্ণ

বহুল আকাঙ্কিত কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন হলো আজ (বুধবার)। সকাল সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনটির উদ্বোধন করেন।

এদিকে, আন্তঃনগর ট্রেন উদ্বোধনের খবরে উৎসবের আমেজ বিরাজ করছে কুড়িগ্রামে। স্বাধীনতার ৪৮বছর পর এই প্রথম কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম আন্তঃনগর ট্রেন পেতে যাচ্ছে এ জেলার মানুষ। এরই মধ্যে রেল স্টেশন এলাকায় উদ্বোধনী অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

২০১৫ হতে ২০১৭ সাল পর্যন্ত তিন বার কুড়িগ্রাম সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে জেলার উন্নয়নে নানা প্রতিশ্রুতির পাশাপাশি ঢাকা-কুড়িগ্রাম সরাসরি একটি আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় আন্তঃনগর ট্রেন পেতে যাচ্ছে এই এলাকার মানুষ।

রেলমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন বলেন, এতদিন রেল পেছনের দিকে ছিল, এখন আমরা সামনের দিকে চলা শুরু করেছি। বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার, মোঃ হারুন অর রশীদ জানান, ট্রেনের দ্রুততম চলাচলে যাতে কোন অসুবিধা না হয় এজন্য রেল লাইন ও রেল ব্রিজগুলো প্রয়োজনীয় সংস্কার কাজ ধারাবাহিকভাবে সম্পন্ন করা হবে।

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ৬ দিন চলবে। সপ্তাহে একদিন শুধু বুধবার বন্ধ থাকবে ট্রেনটি। সকাল ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ৭৯৮নম্বর ট্রেনটি ৬৫৩টি আসন নিয়ে কুড়িগ্রাম ছাড়বে। আর ঢাকা থেকে ৭৯৭নম্বর ট্রেন ৬৩৮টি আসন নিয়ে কুড়িগ্রামের উদ্দেশে রওনা দেবে রাত ৮টা ৪৫ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 + 8 =