Templates by BIGtheme NET
৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ২১ নভেম্বর, ২০১৯ ইং , ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » ভারতীয় সিনেমার প্রেমে পড়ে গেছেন চীনা প্রেসিডেন্ট শি জিন পিং

ভারতীয় সিনেমার প্রেমে পড়ে গেছেন চীনা প্রেসিডেন্ট শি জিন পিং

প্রকাশের সময়: অক্টোবর ১৫, ২০১৯, ১০:৫৬ অপরাহ্ণ

বলিউডের ব্লকবাস্টার সিনেমা দঙ্গল দেখে তার প্রেমে পড়ে গেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। ভারতে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে ভারতীয় কুস্তিগীর ববিতা ফোগাতের পক্ষে এক প্রচারণা সভায় এ মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ নিয়ে বৈঠকে তার সঙ্গে জিনপিংয়ের বেশ কিছুক্ষণ আলাপ হয়েছে বলেও জানিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

সোমবার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে মোদি বলেন, সম্প্রতি চীনা প্রেসিডেন্টের সাথে শেষ হওয়া অনানুষ্ঠানিক সম্মেলনে শি জিনপিং দঙ্গল সিনেমা দেখেছেন বলে জানিয়েছেন। সিনামাটিতে ভারতীয় নারীদের অনবদ্য অভিনয় তাকে ব্যাপক নাড়া দিয়েছে। চীনা প্রেসিডেন্টের এমন মন্তব্য শুনে তিনি গর্ব বোধ করেছেন বলেও জানান মোদি।

এর আগে ১১ ও ১২ অক্টোবর ভারতের চেন্নাই রাজ্যে মামাল্লাপুরাম শহরে এক অনানুষ্ঠানিক সম্মেলনে মোদি ও জিনপিং এক বৈঠকে মিলিত হয়েছিলেন। দুইদিনব্যাপী বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনার ফাঁকে খোশগল্পেও মেতে ওঠেন দুই রাষ্ট্রপ্রধান।

খোশগল্পের কোন এক মূহুর্তে বলিউডের মিস্টার পার্ফেকশনিস্ট খ্যাত আমির খান নির্মিত ‘দঙ্গল’ সিনেমাটি নিজের আবেগ প্রকাশ করেন শি জিনপিং। সিনেমার কাহিনী ও নারী অভিনেতাদের দুর্দান্ত অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন দুই নেতা। সামাজের সব অবজ্ঞাকে পেছনে ফেলে গীতা ও ববিতা ফোগাতের কুস্তিগীর হয়ে ওঠার এক বাস্তবধর্মী সংগ্রামী গল্পকে ঘিরে সিনেমাটির কাহিনী নির্মিত হয়েছে।

নির্বাচনী প্রচারণায় মোদি ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ আন্দোলনে সাড়া দেওয়ার জন্য হরিয়ানা রাজ্যের মানুষকে ধন্যবাদ জানান। ২০১৫ সালে এই আন্দোলন হরিয়ানা থেকেই শুরু হয়েছিল। তাছাড়া এ বছরের দীপাবলি উৎসবকে পরিবার, সমাজ ও দেশের জন্য সম্মান বয়ে আনা নারীদের প্রতি উৎসর্গ করার আহ্বান জানান ভারতীয় প্রধানমন্ত্রী।

ভারতীয় কুস্তিগীর ববিতা ফোগাত ও তার বাবা মহাবীর ফোগাত গত আগস্টে ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দেন। গীতা ২০১৪ ও ২০১৮ সালের কমনওয়েলথ গেমে কুস্তিতে ভারতকে স্বর্ণপদক এনে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × three =