Templates by BIGtheme NET
১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ২ জুন, ২০২০ ইং , ৯ শাওয়াল, ১৪৪১ হিজরী
Home » বিবিধ » সব প্রাণীর ভাষা বুঝেন যে চিকিৎসক

সব প্রাণীর ভাষা বুঝেন যে চিকিৎসক

প্রকাশের সময়: অক্টোবর ১৫, ২০১৯, ১০:১৯ পূর্বাহ্ণ

বাঘ, ভাল্লুক, মাছ, পাখি কিংবা গোরিলা সবার ভাষাই বুঝতে পারেন তিনি! হলিউড সিনেমার যারা দেখেন তাদের মধ্যে খুব জনপ্রিয় একটি নাম তিনি-‘ডক্টর ডুলিটল’। এমন এক চিকিৎসক যিনি পশুরোগীসহ সব প্রাণীদের ভাষা বুঝতে পারেন। হলিউডের জনপ্রিয় এ ফ্রঞ্জাইজি সিনেমা এবার আসছে নতুন আঙ্গিকে। আর সেই সিনেমায় ‘ডক্টর ডুলিটল’ চরিত্রে অভিনয় করেছেন ‘আয়রন ম্যান’ খ্যাত অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র।

১৯২০ সালে হিউ লফটিং–এর লেখা একটি শিশুতোষ সিরিজ বই ‘ডুলিটল’। সিরিজটির গল্প মজার একজন ডাক্তারকে নিয়ে; যার নাম জন ডুলিটল। ১৯৬৭ সালে প্রথম এই সিরিজ নিয়ে সিনেমা তৈরি হয়। যেখানে মূল চরিত্রে অভিনয় করেন র‍্যাক্স হ্যারিসন।

এরপর ১৯৯৮ সালে আরেকটি সিনেমা তৈরি হয়। সেখানে অভিনয় করেন এডি মারফি। এরপর বিভিন্ন সময় ‘ডক্টর ডুলিটল’ চরিত্র নিয়ে তৈরি হয় টিভি সিরিজ, সিনেমা ও কার্টুন।
জনপ্রিয় এই চরিত্র নিয়ে এবার নিতুন আঙ্গিকে সিনেমা নির্মাণ করল প্রযোজনা সংস্থা ইউনিভার্সেল পিকচার্স। সিনেমার নাম ডুলিটল। যেখানে ‘ডক্টর ডুলিটল’ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র। এরই মধ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির অফিসিয়াল ট্রেইলার।

সিনেমাটির বিভিন্ন প্রাণীর চরিত্রে ভয়েস দিয়েছেন রামি মালিক, জন সিনা, সেলেনা গোমেজ, টম হল্যান্ড, এমা থম্পসনসহ আরও অনেকে। এবার সিনেমাটি পরিচালনা করেছেন স্টিফেন গ্যাঘান। ১৭৫ মিলিয়ন ডলার বাজেটের এই সিনেমাটির মুক্তির তারিখ কয়েক দফায় পিছিয়েছে। অবশেষে সিনেমাটি ২০২০ সালের ১৭ জানুয়ারি ওয়ার্ল্ড ওয়াইড মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twelve + 7 =