Templates by BIGtheme NET
৩০ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ অক্টোবর, ২০১৯ ইং , ১৫ সফর, ১৪৪১ হিজরী
Home » বিজ্ঞান- প্রযুক্তি » আইফোন-১১ এর উৎপাদন বাড়ানোর নির্দেশ দিয়েছে অ্যাপল

আইফোন-১১ এর উৎপাদন বাড়ানোর নির্দেশ দিয়েছে অ্যাপল

প্রকাশের সময়: অক্টোবর ৬, ২০১৯, ১০:২৪ পূর্বাহ্ণ

প্রযুক্তি ডেস্ক :

সরবরাহকারী প্রতিষ্ঠানকে আইফোন ১১ মডেলগুলোর উৎপাদন বাড়ানোর নির্দেশ দিয়েছে অ্যাপল। প্রত্যাশার চেয়ে চাহিদা বেশি হওয়ায় ৮০ লাখ ইউনিট বা ১০ শতাংশ উৎপাদন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, “এ বছর আইফোন উৎপাদনের ক্ষেত্রে অ্যাপল অনেকটাই রক্ষণশীল ছিলো, যা আগের বছরের নতুন আইফোনের চেয়েও কম।”

“উৎপাদন বাড়ানোর পর আইফোন ১১ সিরিজের ইউনিটের সংখ্যা আগের বছরের চেয়ে বেশি হবে।”

আইফোনের উৎপাদন বেশিরভাগ বাড়ানো হয়েছে সস্তা আইফোন ১১ এবং আইফোন ১১ প্রো’র। ১০৯৯ মার্কিন ডলারের আইফোন ১১ প্রো ম্যাক্সের উৎপাদনও বাড়ানো হয়েছে কিছুটা।

প্রতিবেদনে আরও বলা হয়, উৎপাদন বাড়ানোর বিষয়টি নিয়ে সতর্ক রয়েছে সরবরাহকারীরা। বাড়তি অর্ডার দীর্ঘস্থায়ী হবে না বলে চিন্তিত তারা।

কর্মকর্তা পর্যায়ের এক ব্যক্তি বলেছেন, “চাহিদা এখন খুব ভালো। তবে আমাদের খুব বেশি আশাবাদী হওয়া ঠিক হবে না। আমি আশা করছি এ বছরের পিক সিজন আগের বছরের তুলনায় দীর্ঘস্থায়ী হবে।”

এই বছরের সেপ্টেম্বরে অ্যাপল নতুন তিনটি মডেলের আইফোন বাজারে আনে যা আগের বছরের চেয়ে উন্নত মডেল এবং ভালো ক্যামেরা হলেও তুলনামূলক দামে সস্তা। এবারে নতুন আইফোনের দাম শুরু হয়েছে ৬৯৯ মার্কিন ডলার থেকে যেখানে আগের বছর আইফোন Xআর-এর দাম শুরু হয়েছিল ৭৪৯ মার্কিন ডলার থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 1 =