Templates by BIGtheme NET
২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ১৬ সফর, ১৪৪১ হিজরী
Home » বিশেষ সংবাদ » ছাত্রদলে ভর দিয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিএনপি!

ছাত্রদলে ভর দিয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিএনপি!

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২১, ২০১৯, ৩:০৩ অপরাহ্ণ

এ জেড ভূঁইয়া আনাস :

দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারামুক্ত করার আন্দোলন কিংবা রাজপথের অন্য কোনও কর্মসূচি দেওয়ার মতো পরিস্থিতিতে নেই বিএনপি। এমন পরিস্থিতিতে প্রয়োজন হয়ে পড়ে এমন এক সহায়ক শক্তির, যার ওপর ভর দিয়ে ঘুরে দাঁড়াতে পারবে দলটি। বিএনপি নেতারা মনে করছেন, সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত ছাত্রদলের কমিটির মাধ্যমে সেই সুযোগ তৈরি করতে যাচ্ছে বিএনপি। ছাত্রদলের সহযোগীতায় ঘুরে দাঁড়াবে দলটি।

ছাত্রদলের নেতার বলছেন, ২৮ বছর পর নির্বাচিত নেতৃত্ব পেয়ে তৃণমূল নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছে। শিগগিরই সারাদেশের কমিটিগুলো গোছানোর কাজ অগ্রাধিকার ভিত্তিতে শুরু করা হবে। রাজধানী ঢাকাসহ সারাদেশের গুরুত্বপূর্ণ কিছু ইউনিটের মেয়াদ শেষ হয়েছে ৫ বছর থেকে ১০ বছর আগে। সেক্ষেত্রে ছাত্রদলের নতুন কমিটি আলোচনার মাধ্যমে ইউনিট গঠনের প্রক্রিয়া শুরু করবে।

বিএনপির দায়িত্বশীল পক্ষগুলোর পর্যবেক্ষণ, ছাত্রদলের নির্বাচনের পর প্রার্থীদের ফল মেনে নেওয়া, কোনও উল্লাস প্রকাশ না করা ও সোশ্যাল মিডিয়ায় প্রার্থীদের শুভেচ্ছা বিনিময়ের বিষয়টি থেকে আগামী দিনের রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নের মৌলিক স্পিরিট পাওয়া গেছে। ইতোমধ্যে নব-নির্বাচিত ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক বিএনপির প্রথম ছাত্রবিষয়ক সম্পাদক, বর্তমানে স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে দেখা করে তাদের প্রথম কর্মসূচিতে অতিথি হিসেবে থাকতে আমন্ত্রণ জানিয়েছেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ছাত্রদলের নবনির্বাচিত নেতৃত্ব বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন ২১ সেপ্টেম্বর। তাদের এই শ্রদ্ধার্পণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে ইতোমধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেনকে ছাত্রদলের সভাপতি ও সেক্রেটারি দাওয়াত দিয়েছেন।

বিএনপির সূত্রগুলোর দাবি, নতুন রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নে ছাত্রদলের প্রতিই সব আশা করছে বিএনপি। ইতোমধ্যে শান্তিপূর্ণ প্রক্রিয়ায় সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থান নেওয়ার বিষয়টিকে প্রাধান্য দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহ নাগাদ সংগঠনটির নতুন এই দুই নেতা তাদের নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারেন শুভেচ্ছা বিনিময় করতে।

২০ সেপ্টেম্বর নতুন নেতৃত্বকে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অভিনন্দন বার্তায় তিনি বলেন, তারা শিক্ষাঙ্গনে বিদ্যমান নৈরাজ্য দূর করতে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সক্ষম হবেন। দেশের ছাত্র সমাজের অতীত গৌরবের ধারায় দেশের হারানো গণতন্ত্র ফিরিয়ে আনতে যুগান্তকারী ভূমিকা পালন করবেন বলেও আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। এছাড়া খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনেও ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twelve − 9 =