Templates by BIGtheme NET
২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ১৬ সফর, ১৪৪১ হিজরী
Home » বিশেষ সংবাদ » বিলুপ্ত হতে যাচ্ছে ঢাকা মহানগর যুবলীগের দুই কমিটি!

বিলুপ্ত হতে যাচ্ছে ঢাকা মহানগর যুবলীগের দুই কমিটি!

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২০, ২০১৯, ১০:১২ অপরাহ্ণ

নানা বিতর্কের মুখে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রদবদলের পর এবার বিলুপ্ত হতে যাচ্ছে যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের কমিটি। তীব্র সমালোচনার মুখে এই দুই কমিটি বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে জানা গেছে।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী সম্প্রতি গণমাধ্যকে বলেন, যেহেতু আইন প্রয়োগকারী সংস্থা উত্তর এবং দক্ষিণের কমিটির বেশকিছু নেতার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ উত্থাপন করেছে। সে জন্য সুষ্ঠু তদন্তের স্বার্থে এ কমিটি দুটি বিলুপ্ত করা হচ্ছে। যত দ্রুত সম্ভব নতুন কমিটির জন্য সম্মেলন আয়োজন করা হবে।

অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে ১৮ সেপ্টেম্বর রাতে অস্ত্রসহ গ্রেফতার হন যুবলীগ ঢাকা দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। বর্তমানে তিনি ৭ দিনের রিমান্ডে রয়েছেন। এছাড়া ২০ সেপ্টেম্বর তাকে যুবলীগ থেকেও বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে যুবলীগ নগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের বিরুদ্ধেও রয়েছে চাঁদাবাজির অভিযোগ। এই দুজনকেই শোকজ করেছে যুবলীগ। পাশাপাশি এ দুজনসহ যুবলীগের শীর্ষ চার নেতার গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশের পাশও বাতিল করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, যুবলীগের ঢাকা উত্তর ও দক্ষিণ কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। ইতিমধ্যেই আওয়ামী লীগ সভাপতি আগামী ১০ ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ণ আওয়ামী লীগের সকল অঙ্গ-সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনের সম্মেলন অনুষ্ঠানের জন্য নির্দেশ দিয়েছেন। এই সময়ের মধ্যেই যুবলীগের সম্মেলন আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 5 =