Templates by BIGtheme NET
১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১৬ সফর, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » টেন্ডার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা পরিহার করার আহবান নৌ প্রতিমন্ত্রীর

টেন্ডার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা পরিহার করার আহবান নৌ প্রতিমন্ত্রীর

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ৫:০৮ অপরাহ্ণ

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রকল্প বাস্তবায়নে টেন্ডার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা পরিহার করতে হবে। সবাই যাতে টেন্ডারে অংশ নিতে পারে সে ব্যবস্থা রাখবেন।

আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও সংস্থার নিজস্ব প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

সভায় জানানো হয়, ২০১৯-২০ অর্থবছরে নৌপরিবহন মন্ত্রণালয় ৪৯ টি প্রকল্প বাস্তবায়ন করছে। এ জন্য ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৭১৩ কোটি ৩১ লাখ টাকা। প্রকল্পগুলোর মধ্যে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভূক্ত ৪০টি এবং সংস্থার নিজস্ব অর্থায়নে বাস্তবায়নাধীন ৯টি।

সভায় আরও জানানো হয় যে, এডিপির ৪০টি প্রকল্পের মধ্যে বিআইডব্লিউটিএ’র ২০টি, বিআইডব্লিউটিসির দুটি, মোংলা বন্দর কর্তৃপক্ষের চারটি, বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের ছয়টি, নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি, পায়রা বন্দর কর্তৃপক্ষের দুটি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের একটি, নৌপরিবহন অধিদপ্তরের দুটি, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের একটি ও জাতীয় নদী রক্ষা কমিশনের একটি এবং সংস্থার নিজস্ব অর্থায়নে নয়টি প্রকল্পের মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাতটি, বিআইডব্লিউটিসির একটি ও মোংলা বন্দর কর্তৃপক্ষের একটি প্রকল্প।

অনুষ্ঠানে মন্ত্রণালয় ও সংস্থার ৪৭ জন প্রকল্প পরিচালকদের মধ্যে ২০১৮-১৯ অর্থবছরের সফল দুজন প্রকল্প পরিচালকের মাঝে প্রতিমন্ত্রী ক্রেস্ট প্রদান করেন।

বৈঠকে মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা প্রধানরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 − 6 =