Templates by BIGtheme NET
১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১৬ সফর, ১৪৪১ হিজরী
Home » বিশেষ সংবাদ » ঐক্যফ্রন্টকে ভারতের বিকল্প ওয়াইফ বললেন আসিফ নজরুল!

ঐক্যফ্রন্টকে ভারতের বিকল্প ওয়াইফ বললেন আসিফ নজরুল!

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ১:০৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদ:  ঐক্যফ্রন্টের কর্মকাণ্ডে অনেক সময় জোটটি নিজেদের ভারতের বিকল্প ওয়াইফ হিসেবে স্বপ্ন দেখা শুরু করেছে মনে হয়, এ মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক আসিফ নজরুল। ১৬ সেপ্টেম্বর দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এমন মন্তব্য করেন তিনি।

ঐক্যফ্রন্টের দুর্বলতার কথা তুলে ধরে আসিফ নজরুল বলেন, আজকে বাংলাদেশের মানুষ ফুঁসে উঠছে ভারতের একেকজন নেত্রীবৃন্দের মন্তব্যে। বাংলাদেশের স্বার্থ বিরোধী একটার পর একটা কাজ যখন করা হচ্ছে, একটার পর একটা হুমকি চলে আসছে আপনারা কেন নিশ্চুপ থাকেন? কিসের আশায়? আপনারা ভারতের সমর্থনে ক্ষমতায় যাবেন এই আশায়? এটা আপনাদের রাজনীতি?

তিনি বলেন, এটা অত্যন্ত ভুল রাজনীতি। আপনাদের আমরা ভারত-বিরোধী রাজনীতি করতে বলি না। আপনারা মাঝে মাঝে প্রচণ্ড ভারত-বিরোধী রাজনীতি করেন; যেটা করার দরকার নাই। আবার মাঝে মাঝে এতো নরম হয়ে যান, মনে হয় ভারত আপনাদের বিকল্প ওয়াইফ হিসেবে রেখেছে, এমন একটা স্বপ্ন দেখা শুরু করেছেন আপনারা।
বাংলাদেশের মানুষের জন্য রাজনীতি করতে ঐক্যফ্রন্টের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আসিফ নজরুল বলেন, বাংলাদেশের মানুষের জন্য রাজনীতি করলে সরকার যে অন্যায়ই করবে তার প্রতিবাদ করতে হবে। তা না পারলে রাজনীতি ছেড়ে দেন।

তিনি আরও বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে রাজনীতি করবেন, সবাই মিলে ঐক্যবদ্ধ হবেন আর বেগম খালেদা জিয়ার মুক্তি চাইবেন না; এর চেয়ে হাস্যকার আর কিছু হতে পারে না। কারণ, ভোট আপনাদের না, ভোট বেগম খালেদা জিয়ারই। আপনাদের এইটুকু বোধদয় হতে হবে, বাংলাদেশের গণতান্ত্রিক সংগ্রামে নেতৃত্ব দেয়ার ক্ষমতা উনার যেটুকু আছে, আপনাদের তা নাই।’

ড. আসিফ নজরুলের এমন মন্তব্যে খেপেছেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড.কামাল হোসেন। তিনি বলেন, ঐক্যফ্রন্ট কিভাবে কোন কৌশলে রাজনীতি করবে তা ঐক্যফ্রন্টের নিজস্ব ব্যাপার। ঐক্যফ্রন্ট আসিফ নজরুলকে পরামর্শদাতা নিয়োগ দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × five =