Templates by BIGtheme NET
২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ১৬ সফর, ১৪৪১ হিজরী
Home » ব্রেকিং নিউজ » সিরাজগঞ্জে ইউএনওসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করলেন কৃষক

সিরাজগঞ্জে ইউএনওসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করলেন কৃষক

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ৯:৪৬ পূর্বাহ্ণ

জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ: প্রকৃত কৃষককে বঞ্চিত করে অবৈধভাবে সেচ প্রকল্পের জন্য সনদ প্রদান করায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও কৃষি অফিসারসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

সোমবার লুৎফর রহমান নামে এক কৃষক বাদী হয়ে সিরাজগঞ্জ সহকারী জজ আদালতে কৃষক কাবিল উদ্দিন, বিএডিসি সহকারী প্রকৌশলী ইসমাইল হোসেন, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফ্ফাত জাহান, কৃষি অফিসার মো: সাইফুল ইসলাম, পল্লী বিদ্যুৎ তাড়াশ জোনাল অফিসের ডিজিএম ও সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজারকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিপুল গ্রামের কৃষক লুৎফর রহমান একটি ক্ষুদ্র সেচ প্রকল্পের জন্য উপজেলা সেচ কমিটি বরাবর আবেদন করেন। প্রকল্পের আওতায় তার ১৪ বিঘা কৃষি জমি রয়েছে। কিন্তু তার আবেদন পাশ কাটিয়ে উপজেলা সেচ কমিটি অবৈধভাবে কাবিল উদ্দিন নামে অন্য এক কৃষককে সেচ সংযোগের জন্য সনদ প্রদান করে। অথচ ওই প্রকল্পে কাবিল উদ্দিনের সদ্য কেনা মাত্র এক শতাংশ জমি রয়েছে।

এ প্রসঙ্গে বাদী লুৎফর রহমান বলেন, বেআইনিভাবে প্রশাসন কাজ করায় আমি ক্ষতিগ্রস্ত হয়েছি। এ কারণে প্রতিকার পেতে আদালতের দ্বারস্থ হয়েছি।

মামলার অন্যতম বিবাদী ও উপজেলা সেচ কমিটির সভাপতি ,তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফ্ফাত জাহান মাতৃত্বকালীন ছুটিতে থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

তবে বর্তমানে রাজশাহীতে কর্মরত তাড়াশ উপজেলা কৃষি অফিসারের সে সময়ে দায়িত্বে থাকা কৃষি কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মুঠোফোনে বলেন, আমি ওই মিটিংয়ে ছিলাম না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 + five =