Templates by BIGtheme NET
৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২২ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে চায় যুক্তরাজ্য সরকার

বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে চায় যুক্তরাজ্য সরকার

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১১, ২০১৯, ৬:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। ব্রিটিশ সরকার এ উন্নয়নের ধারায় অংশীদার হতে চায়।

বুধবার (১১সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইলস (বাংলাদেশ) লিমিটেডের কারখানা পরিদর্শনকালে তিনি একথা বলেন।

হাইকমিশনার ডিকসন ও তার স্ত্রী তেরেসা আলবর কারখানা পরিদর্শনকালে উৎপাদিত পণ্যের গুণগতমান ও কাজের পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশে এসিএস টেক্সটাইল কারখানাটি পরিবেশবান্ধব। এ প্রতিষ্ঠানটি ঘুরে আমি মুগ্ধ।’

এ সময় উপস্থিত ছিলেন এসিএস টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, পরিচালক ওভায়েস আকবানী ও সাশীন হাসান, নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমুখ।

জানা গেছে, এসিএস টেক্সটাইলটি সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগকৃত হোম টেক্সটাইল পণ্য উৎপাদন ও শতভাগ রফতানিকারক শিল্প প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি রফতানিতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতি স্বরূপ তিনবার জাতীয় রফতানি ট্রফি অর্জন করে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী ২০০৮ সাল থেকে রফতানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × two =