Templates by BIGtheme NET
২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » ইউরো বাছাই
ইংল্যান্ড-ফ্রান্সের বড় জয়

ইউরো বাছাই
ইংল্যান্ড-ফ্রান্সের বড় জয়

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১১, ২০১৯, ৬:২০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

ইউরো বাছাইয়ে শনিবার রাতে জায়ান্টদের যেন গোল করার জন্য সংখ্যাটা কেউ নির্ধারণ করে দিয়েছিলেন। ইংল্যান্ড, ফ্রান্স কিংবা পর্তুগাল- এই তিন বড় দলই প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন চারটি করে।

‘এ’ গ্রুপে দুরন্ত গতিতে এগিয়ে চলছে ইংল্যান্ড। হ্যারি কেনের দুর্দান্ত হ্যাটট্রিকে বুলগেরিয়ার জালে ৪ গোল দিয়েছে তারা। জিতেছে ৪-০ গোলে। এই জয়ে ৩ ম্যাচের সবগুলোতে জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইংলিশরা।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে সফরকারী বুলগেরিয়াকে পুরোপুরি বিধ্বস্ত করে ছেড়েছে ইংলিশরা। ম্যাচের ২৪ মিনিটে প্রথম গোল করেন হ্যারি কেন। এই ১-০ গোলেই প্রথমার্ধ শেষ করে ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে আবারও দুরন্ত হয়ে ওঠেন হ্যারি কেন। ৪৯ মিনিটে আবারও গোল করেন তিনি। ৫৫ মিনিটে দলের হয়ে তৃতীয় গোল করেন রাহিম স্টার্লিং। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক করেন হ্যারি কেন।

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ৪-১ গোলে হারিয়েছে আলবেনিয়াকে। প্যারিসের স্টেডে ডি ফ্রান্সে আলেবেনিয়াকে নিজেদের সামনে দাঁড়াতেই দেয়নি ফরাসিরা। ‘এইচ’ গ্রুপে ফ্রান্স ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। সমান সংখ্যাক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে তুরস্ক এবং আইসল্যান্ড।

ম্যাচের ৮ মিনিটেই গোলের সূচনা করেন কিংসলে কোম্যান। ২৭ মিনিটে গোলের ব্যবধানে দ্বিগুণ করে ফেলেন অলিভিয়ের জিরু। ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে আরও দুরন্ত হয়ে ওঠে ফ্রান্স। ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন কিংসলে কোম্যান। ৮৫ মিনিটে চতুর্থ গোল করেন জোনাথন ইকোন। ৯০ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন সেকোল সিকালেসি।

যদিও ফ্রান্স দলে এই ম্যাচে ছিলেন না তাদের বিশ্বজয়ের দুই নায়ক কাইলিয়ান এমবাপে এবং পল পগবা। যদিও তাতে মসৃণ জয় আটকায়নি তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

6 + 20 =