Templates by BIGtheme NET
৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২২ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » সারাদেশ » থানায় ধর্ষকের সঙ্গে বিয়ে: ওসিকে শোকজ মামলা গ্রহণের নির্দেশ

থানায় ধর্ষকের সঙ্গে বিয়ে: ওসিকে শোকজ মামলা গ্রহণের নির্দেশ

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১১, ২০১৯, ৫:৪১ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি :

দলবদ্ধ ধর্ষণের শিকার এক গৃহবধূকে থানায় ডেকে নিয়ে ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়ার ঘটনায় পাবনা সদর থানা পুলিশের ওসি ওবাইদুল হককে শোকজ করা হয়েছে। সেই সঙ্গে এ ঘটনায় মামলা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল সোমবার বিকেলে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, ওই ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গৌতম কুমার বিশ্বাসকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। বিকেলে তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে থানায় ধর্ষণ মামলা হিসেবে মামলাটি নথিভুক্ত করার নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইদুল হক থানা চত্বরে কেন এমন কাজ করলেন তার ব্যাখ্যা চাওয়া হয়েছে। বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলছে বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে বিয়ের কাজি মাওলানা আজম মুঠোফোনে বলেন, আমার বাড়ি দাশুড়িয়া থেকে পাবনা সদর থানায় ডেকে নিয়ে বিয়ে দেওয়ার অনুরোধ করা হয়। আমি প্রথমে বিয়ে দিতে অস্বীকার করি, কেননা এই বিয়ে কোনোভাবেই সম্ভব নয়। পরে ওসির চাপে ওই গৃহবধূর স্বামীকে তালাক প্রদান সাপেক্ষে বিয়ে পড়াতে বাধ্য হই।

এদিকে বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলায় পুলিশের লোকজন গিয়ে স্থানীয়দের হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে। ধর্ষকদের একজন দাপুনিয়া ইউনিয়নের ঘন্টু মাতবরও স্থানীয়দের ভয় দেখাচ্ছে।

পাবনা সদর উপজেলার সাহাপুর যশোদল গ্রামের এক নারীকে গত ২৯ আগস্ট রাতে একই গ্রামের আকবর আলীর ছেলে রাসেল আহমেদ চার সহযোগীকে নিয়ে অপহরণ করে টানা চার দিন ধরে ধর্ষণ করে। পরে গৃহবধূ পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযুক্ত রাসেলকে আটক করলেও মামলা নথিভুক্ত না করে তার সঙ্গে ওই গৃহবধূর বিয়ে দিয়ে মীমাংসার চেষ্টা চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 + eleven =