Templates by BIGtheme NET
৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ২০ নভেম্বর, ২০১৯ ইং , ২২ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » কাশ্মীরে হামলা চালাতে আইএসআইয়ের সঙ্গে জঙ্গি সংগঠনগুলোর বৈঠক

কাশ্মীরে হামলা চালাতে আইএসআইয়ের সঙ্গে জঙ্গি সংগঠনগুলোর বৈঠক

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১১, ২০১৯, ১:২০ অপরাহ্ণ

জম্মু কাশ্মীরে হামলা চালানো নিয়ে আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে পাকিস্তান৷ ভূ স্বর্গে হামলা চালাতে পাক মদদপুষ্ট বিভিন্ন জঙ্গি সংগঠনের সঙ্গে কথা চালাচ্ছে দেশটির গোয়েন্দা সংস্থা আইএসআই৷ ইতিমধ্যেই বেশ কয়েকটি গোপন বৈঠক হয়েছে বলে ১০ সেপ্টেম্বর জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে।

জি নিউজ জানায়, কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই পাকিস্তানের কাশ্মীর নিয়ে মাথাব্যাথা বেড়েছে৷ ইসলামাবাদে আইএসআইয়ের সঙ্গে বৈঠকে ছিল জইশ ই মুহাম্মদ, লস্কর এ তৈয়বা, হিজবুল মুজাহিদীন ও খালিস্তানি জিন্দাবাদ ফোর্স৷ এদের প্রত্যেকেরই লক্ষ্য জম্মু কাশ্মীরে ভারতীয় সেনাদের ওপরে হামলা চালানো৷

এরই পাশাপাশি, জম্মু কাশ্মীরে অশান্তি ছড়ানোর লক্ষ্যে খালিস্তানি জঙ্গিদের সঙ্গেও যোগাযোগ রাখছে আইএসআই৷ এদিকে, ৯ সেপ্টেম্বর পাকিস্তান ভিত্তিক সন্ত্রাস দল লস্কর-ই-তৈয়বার চক্র ফাঁস করে জম্মু ও কাশ্মীর পুলিশ। সোপোর থেকে আট জনকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, সন্ত্রাসবাদের সমর্থন জানিয়ে ওই ব্যক্তিরা কাশ্মীরের সাধারণ মানুষদের ভয় প্রদর্শন করতেন ও বিভিন্ন স্থানে পোস্টার প্রকাশ করার হুমকি দিতেন।

এর আগে জি নিউজ জানায়, সীমান্তে অন্তত ২ হাজার সেনা মোতায়েন করেছে পাকিস্তান। অধিকৃত কাশ্মীরের কাছে কোটলি ও বাঘ সেক্টরে এই বিপুল পরিমাণ সেনা মোতায়েন করা হয়েছে।

এদিকে ভারতীয় সেনা সূত্রের বরাতে জি নিউজ আরো জানায়, লাইন অফ কন্ট্রোল থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে পাক সেনারা। পাক সেনাদের এগিয়ে আসার আগেই সীমান্ত বরাবর লস্কর ও জইশ জঙ্গিদের মোতায়েন করা হয়েছে। তবে এখনও কোনও আক্রমণাত্মক পর্যায়ে নেই তারা। প্রতি মুহূর্তে ভারতীয় সেনারা নজরদারি চালাচ্ছে।

কাশ্মীরের পুঞ্চ ও রাজৌরি এলাকা দিয়ে অনুপ্রবেশের চেষ্টাকালে ভারতীয় সেনা বাহিনী দুজন পাকিস্তানি সন্ত্রাসবাদীকে ২১ আগস্ট গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা লস্কর ই তৈয়বার সঙ্গে যুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 5 =