Templates by BIGtheme NET
৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২২ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » ব্রেকিং নিউজ » পাবনায় ৮ মাসে ৬৭ জনের আত্মহত্যা

পাবনায় ৮ মাসে ৬৭ জনের আত্মহত্যা

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১১, ২০১৯, ১০:২০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি: পাবনার ৪টি উপজেলা এলাকায় গত ৮ মাসে ৬৭ জন আত্মহত্যা করেছেন। এদের মধ্যে ৩৬ জন নারী এবং ৩১ জন কিশোর ও মধ্য বয়সী পুরুষ। পাবনা পুলিশ সুপার রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলার মধ্যে আত্মহত্যা প্রবণ এলাকা হচ্ছে চাটমোহর। এই উপজেলা এলাকায় ৩৭ জন আত্মহত্যা করেছেন। সাঁথিয়া উপজেলা এলাকায় ১৮ জন, বেড়া মডেল থানা এলাকায় ৭ জন এবং আতাইকুলা থানা এলাকায় ৫ জন আত্মহত্যা করেছেন।

পারিবারিক কলহ, পেটের দীর্ঘদিনের ব্যথা, মানসিক ডিজঅর্ডার ইত্যাদি কারণে তারা আত্মহননের পথ বেছে নেন। তবে আত্মহত্যার পারিবারিক কলহ-বিবাদই প্রধান কারণ বলে জানা গেছে। এই ৬৭ জন গলায় ফাঁস নিয়ে ও বিষপান আত্মহত্যা করেন।

পাবনা মানসিক হাসপাতালের সিনিয়র চিকিৎসক ডা. নিখিল কুমার জানান, আত্মহত্যার প্রবণতা রয়েছে এমন মানুষজনের প্রতি খেয়াল রাখা, তাদের ভালোবাসা দেওয়া, পাশে থাকা এবং আত্মহনন কোনো ভালো কাজ নয় এ ব্যাপারে বোঝানো পরিবারের অন্যান্য সদস্যদের দায়িত্ব।

এদের কাউন্সিলিং করার পর যদি তারা বলেন , ‘আমি এ জীবন রাখব না’ দেরি না করে পাবনার মানসিক হাসপাতাল, কোনো মেডিকেল কলেজের মনোরোগ চিকিৎসকের কাছে রোগীকে নিয়ে যাওয়া উচিত। চিকিৎসা নিলে এই রোগ ভালো হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 − 15 =