Templates by BIGtheme NET
২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » বিশেষ সংবাদ » ডিএমপি আনলো ভাড়াটিয়া-মালিক তথ্য নিবন্ধনে অ্যাপ

ডিএমপি আনলো ভাড়াটিয়া-মালিক তথ্য নিবন্ধনে অ্যাপ

প্রকাশের সময়: সেপ্টেম্বর ৯, ২০১৯, ৯:৫১ অপরাহ্ণ

রাজধানীতে বাড়ির মালিক, ভাড়াটিয়া এবং মেসের সদস্যদের তথ্য নিবন্ধনের জন্য মোবাইল অ্যাপ এনেছে ঢাকা মেট্রো পলিটন পুলিশ-ডিএমপি। ‘সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম- সিআইএমএস’ নামের অ্যাপটি ৯ সেপ্টেম্বর গুগল প্লে স্টোরে উন্মোচন করা হয়েছে।

ডিএমপির মিডিয়া সেন্টারে অ্যাপটির উদ্বোধন করেন ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। অ্যাপ উদ্বোধন করে তিনি জানান, অ্যাপটি ডাউনলোড করে যে কেউ সেখানে তথ্য যোগ করতে পারবেন। তবে তাদের যে তথ্য নিবন্ধন কার্যক্রম সেটা ম্যানুয়ালিও অব্যাহত থাকবে।

এর আগে একই নামে রাজধানীতে বসবাস করা নাগরিকদের তথ্য সংগ্রহে ২০১৬ সালের সেপ্টেম্বরে তথ্য ভাণ্ডার উদ্বোধন করেছিলেন আছাদুজ্জামান মিয়া। সিআইএমএস অ্যাপটি এখন শুধুমাত্র গুগলের প্লে স্টোরেই পাওয়া যাবে। এর আইওএস সংস্করণ অল্প সময়ের মধ্যেই আনা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

অ্যাপটিতে তথ্য নিবন্ধনের জন্য একটি মোবাইল নম্বর দিলে ভেরিফিকেশন কোড যাবে। এরপর সেটি দিয়ে লগ ইন করতে পারবেন নাগরিকরা। এরপর যথাযথ নিয়ম অনুসরণ করে বিস্তারিত তথ্য দিয়ে মালিক-ভাড়াটিয়া এবং মেস সদস্যরা সেখানে নিবন্ধন করতে পারবেন। এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × three =