Templates by BIGtheme NET
১ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১৬ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » ব্রেকিং নিউজ » ডিসেম্বরে ঢাকায় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে ঐক্যফ্রন্ট!

ডিসেম্বরে ঢাকায় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে ঐক্যফ্রন্ট!

প্রকাশের সময়: সেপ্টেম্বর ৯, ২০১৯, ৯:১৩ অপরাহ্ণ

নির্বাচনে ভরাডুবির পর রাজনৈতিক মাঠ থেকে নিস্ক্রিয় হয়ে গেলেও নতুন করে মাঠে নামতে চায় ড. কামালের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। গণতন্ত্র রক্ষায় জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার লক্ষ্যে নতুন নির্বাচনের দাবিতে শিগগিরই মাঠে দেখা যাবে এ ফ্রন্টের নেতাকর্মীদের। নির্বাচনের প্রথম বর্ষপূর্তি সামনে রেখে রাজধানীতে বড় ধরনের মহাসমাবেশ করার চিন্তাভাবনা করা হচ্ছে। ২৯ অথবা ৩০ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ হতে পারে বলে জানিয়েছে একটি সূত্র।

এ সম্পর্কে ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ৩০ ডিসেম্বর এদেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। গণতন্ত্র রক্ষায় জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনাসহ জনস্বার্থ-সংশ্লিষ্ট দাবি নিয়ে আমরা সোচ্চার হব। ডিসেম্বরে রাজধানীতে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বড় ধরনের সমাবেশের চিন্তাভাবনা রয়েছে। আমরা কাজও শুরু করেছি।

রাজপথে সক্রিয় হওয়ার পাশাপাশি ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ গঠনের উদ্যোগ নিয়েও কাজ করবে ঐক্যফ্রন্ট। এ লক্ষ্যে প্রাথমিক কাজ শুরু করেছেন বিএনপিসহ ঐক্যফ্রন্ট নেতারা। মূলত দুটি লক্ষ্যকে সামনে রেখে এ ঐক্য গড়ে তোলা হবে। প্রথমত ডান-বাম ও ইসলামপন্থি সব রাজনৈতিক দলকে নিয়ে সরকারবিরোধী যুগপৎ আন্দোলন এবং দ্বিতীয়ত একই প্ল্যাটফর্ম থেকে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি নতুন নির্বাচনের দাবি।

গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ও ঐক্যফ্রন্ট নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বৃহত্তর জাতীয় ঐক্যের ব্যাপারে বিএনপিকে এগিয়ে আসতে হবে। তারা এতদিন নাড়াচাড়া না করলেও সম্প্রতি এ ব্যাপারে ইতিবাচক চিন্তাভাবনা করছে। ফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের সঙ্গেও আমি বৈঠক করেছি। তাদেরও এ ব্যাপারে আগ্রহ আছে। এবার বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি হবে বলে আমি আশাবাদী।

সূত্র জানায়, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের শরিকদের রেখে ডান, বাম ও ইসলামী দলগুলোকে নিয়ে এ ঐক্য গড়ে তোলা হবে। ইতিমধ্যে কয়েকটি দলের নেতাদের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে বিষয়টি নিয়ে আলোচনাও হয়েছে। দলগুলোর কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়া যাচ্ছে বলে দাবি ঐক্যফ্রন্ট নেতাদের।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ মুহূর্তে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের কোনো বিকল্প নেই। এজন্য প্রয়োজন বৃহত্তর জাতীয় ঐক্য। এ লক্ষ্যে আমরা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে কথা বলছি। আমরা চাই একটা জাতীয় ঐক্য সৃষ্টি হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen + 17 =