Templates by BIGtheme NET
৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২২ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » বিনোদন » নতুন পথে ন্যানসি!

নতুন পথে ন্যানসি!

প্রকাশের সময়: সেপ্টেম্বর ৯, ২০১৯, ১২:৫০ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক :

মাঝে কিছুদিন দম নিয়ে পুরোদমে গানে মন বসিয়েছেন ন্যানসি। এ যাত্রায় সঙ্গে নিলেন কন্যা রোদেলাকে। শুরু করলেন মা-মেয়ের নতুন সংগীতযাত্রা। ন্যানসি এটাকে তার জীবনের নতুন বাঁক বলতে পছন্দ করেন। বলেন, ‘মাঝে বাবা (শ্বশুর) মারা গেলেন। মা অসুস্থ হলেন। ঢাকা ছেড়ে আমিও নেত্রকোনা-ময়মনসিংহে চলে যাই। আরও কিছু অনাহূত পারিবারিক জটিলতা মোকাবিলা করতে হয়। সব মিলিয়ে মাঝে লম্বা একটা সময় গেছে, যেখানে আসলে গান ছিল না। সেসব পেরিয়ে আবার আমি গানে ফিরলাম। ঢাকায় নিয়মিত হলাম। এই সংগীতযাত্রায় এবার সঙ্গে পাচ্ছি বড় মেয়ে রোদেলাকে। এটাও মা হিসেবে অনেক আনন্দের বিষয়। আমি আসলে এখন অনেক অনেক ভালো আছি।’

সেই ভালো থাকার অন্যতম দুটি কারণ ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ছোট্ট রোদেলা এরই মধ্যে দুটি গান রেকর্ড করে ফেলেছে। যার একটি রেকর্ড হলো গতকাল। মীর মাসুমের সংগীতায়োজনে রবীন্দ্রনাথ ঠাকুরের শিশুতোষ এই গানের শিরোনাম ‘আমরা সবাই রাজা’। ক’মাস আগে রোদেলা বেশ প্রশংসা কুড়ায় ‘প্রজাপতি প্রজাপতি’ শিরোনামের আরেকটি গান কণ্ঠে তুলে।

ন্যানসি বলেন, ‘আমাদের এখানে শিশুতোষ গানের খুবই অভাব। এটা আমি অনুভব করি মা হিসেবে। আমার বাচ্চাদের শোনানোর মতো গান পাচ্ছিলাম না। ঘুরেফিরে ইংরেজি রাইমস শোনাতে হয়। মূলত সেই অভাববোধ থেকেই প্রথম গানটি রোদেলাকে দিয়ে গাওয়াই। এরপর গতকাল রেকর্ড হলো আরেকটি গান। আমি চাই রোদেলার কণ্ঠে এই গানগুলো অন্য মায়েদের জন্য ভরসা হয়ে দাঁড়াক।’ জানান, রোদেলার গাওয়া নতুন গানটি শিগগিরই প্রকাশ পাচ্ছে তার ইউটিউব চ্যানেলে।

মেয়ের কণ্ঠ প্রসঙ্গে ন্যানসি বলেন, ‘সব থেকে বড় বিষয় হলো ওর কণ্ঠ আমার মতো না। একরকম হলে মা আর মেয়ের মধ্যে বৈচিত্র্য থাকত না। এ বিষয়টি নিয়ে আমি অনেক হ্যাপি।’ মা-মেয়ে শুধু গান রেকর্ড নিয়েই সীমাবদ্ধ থাকছেন না। এবারই প্রথম মায়ের সঙ্গে স্টেজ শেয়ার করবে রোদেলা! তাও আবার অস্ট্রেলিয়ায়। ন্যানসি, মীর মাসুম ও রোদেলা জানান, অস্ট্রেলিয়ার তিনটি শহরে আয়োজিত কনসার্টে গাইবেন তারা। এর মধ্যে ৫ অক্টোবর সিডনি, ৬ অক্টোবর ব্রিসবেন এবং ১২ অক্টোবর মেলবোর্নের মঞ্চে উঠবেন মা-মেয়ে। তাদের সঙ্গে আরও থাকছেন উইনিং ব্যান্ডের চন্দন। এই আয়োজনে অংশ নিতে ১ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে দুজনের।

ন্যানসি বলেন, ‘রোদেলা লাজুক স্বভাবের। তার ওপর বিদেশে শো। বড় আয়োজন। ওর জন্য খানিক কঠিন হয়ে গেল। মূলত সেখানকার আয়োজকদের আগ্রহেই রোদেলার এই সফর। আর মা হিসেবে আমার উৎসাহ তো আছেই।’ তিনি জানান, অস্ট্রেলিয়ায় তিনটি শো চূড়ান্ত। তবে এর সঙ্গে আরও দুটি শো যুক্ত হতে পারে। আর এগুলো শেষ করে মা-মেয়ে দেশে ফিরবেন অক্টোবরের শেষ সপ্তাহে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × two =