Templates by BIGtheme NET
২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১৭ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় ক্রেজ ক্রিকেটার

সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় ক্রেজ ক্রিকেটার

প্রকাশের সময়: আগস্ট ২৪, ২০১৯, ৮:৩৪ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক :

সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় ক্রিকেটারদের নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় স্পোর্টসভিত্তিক সংবাদ মাধ্যম ক্রিকট্রেকার। ফেসবুক, টুইটার ও ইন্সটাগ্রামে জনপ্রিয় শীর্ষ ক্রিকেটারের তালিকায় প্রকাশ করেছেন তারা। জনপ্রিয় এসব ক্রিকেটরের মধ্যে ভারতের খেলোয়াড়দের আধিপত্যের পাশাপাশি আছেন দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট উইন্ডিজের খেলোয়াড়। তবে তালিকায় নেই কোন বাংলাদেশি, পাকিস্তানি, অস্ট্রেলিয়ান, নিউজিল্যান্ড, এমনকি কোনো লংঙ্কান তারকাও।

বিরাট কোহলি

হালের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক বিশ্বরেকর্ড গড়েছেন টিম ইন্ডিয়ার দলপতি। ক্রিকেট বিশ্বের অন্যতম এই তারকারকে ফেসবুকে ফলো করেন ৩৭ মিলিয়ন, টুইটারে ৩১ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ৩৯.২ মিলিয়ন । সবমিলে ১০৭.২ মিলিয়ন মানুষ তাকে ফলো করেন।
রোহিত শর্মা

ভারতের অন্যতম সেরা ওপেনার রোহিত শর্মা। ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরির ইনিংস খেলার পাশাপাশি, সর্বোচ্চ রানের ইনিংস খেলার বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। ভারতীয় এ ওপেনারকে ফেসবুক ফলোয়ার ১১ মিলিয়ন, টুইটারে ১৪.৭ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ১০.৬ মিলিয়ন। সবমিলে ৩৬.২ মিলিয়ন মানুষ ফলো করেন তাকে।

সুরেশ রায়না

তারকাদের ভিড়ে হারিয়ে যেতে বসেছেন আরেক ভারতীয় অলরাউন্ডার সুরেশ রায়না। জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারকে ফলো করেন কোটির বেশি সমর্থক। ফেসবুকে রায়নার ফলোয়ার ৩.১ মিলিয়ন, টুইটারে ১৬.৭ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ৯ মিলিয়ন । সবমিলে ২৮.৮ মিলিয়ন মানুষ তাকে ফলো করেন।

যুবরাজ সিং

ক্রিকেট ইতিহাসে ছয় বলে ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন যুবরাজ সিং। ভারতের বিশ্বকাপজয়ী সাবেক এই তারকা ক্রিকেটারের ফেসবুক ফলোয়ার ১৪ মিলিয়ন, টুইটারে ৪.৭ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ৭.৫ মিলিয়ন । সবমিলে ২৬.২ মিলিয়ন ফলো করেন তাকে।

হরভজন সিং

ভারতের তারকা অফ স্পিনার হরভজন সিং। দলের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৩৬৭ ম্যাচ খেলে ৭১১ উইকেট শিকার করেন তিনি। ভারতীয় সাবেক এই তারকা ক্রিকেটার এখন ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। ফেসবুকে তার ফলোয়ার ৬.৬ মিলিয়ন, টুইটারে ১০.১ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ৩.৬ মিলিয়ন । সবমিলে হরভজনকে ২০.৩ মিলিয়ন মানুষ ফলো করেন।

এবি ডি ভিলিয়ার্স

ক্রিকেটে মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও সোশ্যাল মিডিয়ায় তার ভক্ত-সমর্থক অসংখ্য। ভিলিয়ার্সকে ফেসবুকে ফলো করেন ৩.৬ মিলিয়ন, টুইটারে ৬.৭ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ৮.৫ মিলিয়ন মানুষ। সবমিলে ১৮.৮ মিলিয়ন ফলোয়ার এবিডির।

শিখর ধাওয়ান

ভারতীয় ওপেনিংয়ের দায়িত্ব সামলাচ্ছেন শিখর ধাওয়ান। এই ওপেনারকে ফেসবুকে ফলো করেন ৮.৯ মিলিয়ন, টুইটারে ৪.১ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ফলো করেন ৪.৮ মিলিয়ন। সবমিলে ১৭.৮ মিলিয়ন ফলোয়ার তার।

ক্রিস গেইল

ক্রিকেটে ব্যাটিং দানব হিসেবে পরিচিত ক্রিস গেইল। ক্রিকেটের পাশাপশি সামাজিক যোগাযোগ মাধ্যমে সমান জনপ্রিয় তিনি। ক্রিস গেইলকে ফেসবুকে ফলো করেন ৭.৮ মিলিয়ন, টুইটারে ৪.৪ মিলিয়ন আর ইন্সটাগ্রামে ফলো করেন ২.৮ মিলিয়ন। ক্যারিবীয় এ ব্যাটিং দানবের সব মিলে ফলোয়ার ১৫ মিলিয়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty + 9 =