Templates by BIGtheme NET
২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১৭ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » ফের পাকিস্তানে খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা

ফের পাকিস্তানে খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা

প্রকাশের সময়: আগস্ট ২৪, ২০১৯, ১১:৪৪ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্কঃ

নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া হয়ে আছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট একপ্রকার বন্ধই হয়ে আছে। মাঝে বিচ্ছিন্ন কিছু ম্যাচ হলেও, পুরোদমে ঘরের মাঠে খেলতে পারছেন না সরফরাজ আহমেদরা।

তাই এবার মাস্টারপ্ল্যান হাতে নিয়েছে পিসিবি। যে শ্রীলঙ্কার ওপর হামলার কারণে ক্রিকেট দূরে রয়েছে পাকিস্তান, সেই দেশটিকেই পূর্ণাঙ্গ সফরের জন্য ডেকেছে তারা। এতে রাজিও হয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। তবে প্রাথমিকভাবে শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে লঙ্কানরা।

টেস্টের ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও, সীমিত ওভারের ক্রিকেট খেলতে আগামী মাসেই পাকিস্তান যাবে শ্রীলঙ্কা। করাচিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। সে লক্ষ্যে আগামী ২৫ সেপ্টেম্বর পাকিস্তানে গিয়ে পৌঁছাবে শ্রীলঙ্কা।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় মোট ৮ ব্যক্তি নিহত ও সফরকারী দলের ৬ খেলোয়াড় আহত হন। এরপর থেকে অধিকাংশ ক্রিকেটীয় দেশই পাকিস্তানকে বর্জন করে আসছে। ২০১৫ সালে জিম্বাবুয়ে ক্রিকেট দলের সফরের মাধ্যমে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দরজা খোলে।

তারপর বিশ্ব একাদশ সেখানে স্বাধীনতা কাপ খেলেছে। এছাড়া গত ২০১৭ সালের অক্টোবরে করাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলে এসেছে শ্রীলঙ্কাও।

শ্রীলঙ্কার পাকিস্তান সফরের সূচি

১ম ওয়ানডে – ২৭ সেপ্টেম্বর, করাচি
২য় ওয়ানডে – ২৯ সেপ্টেম্বর, করাচি
৩য় ওয়ানডে – ২ অক্টোবর, করাচি

১ম টি-টোয়েন্টি – ৫ অক্টোবর, লাহোর
২য় টি-টোয়েন্টি – ৭ অক্টোবর, লাহোর
৩য় টি-টোয়েন্টি – ৯ অক্টোবর, লাহোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − one =