Templates by BIGtheme NET
১৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২৯ মার্চ, ২০২০ ইং , ৩ শাবান, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » ডেঙ্গুতে আরো দুজনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ভর্তি ১৪৪৬

ডেঙ্গুতে আরো দুজনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ভর্তি ১৪৪৬

প্রকাশের সময়: আগস্ট ২৪, ২০১৯, ৯:৩২ পূর্বাহ্ণ

গতকাল ঢাকায় ও সাতক্ষীরায় আরো দুজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

আমাদের সাতক্ষীরা প্রতিনিধি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান শাহানারা আক্তার (৩৭)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের খলিলুর রহমানের স্ত্রী। গত ১৮ আগস্ট শাহানারা ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলে তার দেবর জিয়াউর রহমান জানান।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার তথ্য অনুসারে গত এক সপ্তাহের মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত সবচেয়ে কমসংখ্যক নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। অন্যদিকে ভর্তীকৃতদের মধ্যে ৯০ শতাংশ সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছে বলে জানিয়েছেন পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা।

তার দেওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, ১৭ আগস্ট নতুন রোগী ভর্তি হয়েছিল এক হাজার ৪৬০ জন, ১৮ আগস্ট এক হাজার ৭০৬ জন, ১৯ আগস্ট এক হাজার ৬১৫ জন, ২০ আগস্ট এক হাজার ৫৭২ জন, ২১ আগস্ট এক হাজার ৬২৬ জন, ২২ আগস্ট এক হাজার ৫৯৭ জন এবং গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্বর্তী ২৪ ঘণ্টায় এক হাজার ৪৪৬ জন। এর মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ৬৮৯ জন এবং ঢাকার বাইরের সারা দেশে ভর্তি হয়েছে ৭৫৭ জন।

অন্যদিকে নতুন ও পুরনো মিলে গতকাল সকাল পর্যন্ত সারা দেশে ভর্তি ছিল ছয় হাজার ৩৫ জন রোগীর মধ্যে ঢাকায় তিন হাজার ৪১১ জন ও ঢাকার বাইরে দুই হাজার ৬২৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × five =