Templates by BIGtheme NET
২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১৭ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » রাজধানী » ডেমরা থানার সুযোগ্য ওসি সিদ্দিকুর পঞ্চমবারের মতো পুরুস্কৃত

ডেমরা থানার সুযোগ্য ওসি সিদ্দিকুর পঞ্চমবারের মতো পুরুস্কৃত

প্রকাশের সময়: আগস্ট ১০, ২০১৯, ৮:৪১ পূর্বাহ্ণ

মোহাম্মাদ এনামুল হক এনা: ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে ঢাকা মেট্রো পলিটন পুলিশ (ডিএমপি)’র বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করেছেন ডিএমপি’র কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

৭ আগস্ট, দুপুরে ঢাকা মেট্রো পলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সের জুলাই ২০১৯ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন কমিশনার।

ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বিট পুলিশিং কার্যক্রমের পুরস্কার তুলে দেন ডেমরা থানার অফিসার ইনচার্জ সিদ্দিকুর রহমানের কাছে (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

কাজের স্বীকৃতির পুরস্কার পাওয়ায় সিদ্দিকুর রহমান বলেন, জনগণের জান মালের নিরাপত্তা দেওয়াই হচ্ছে পুলিশের অন্যতম দায়িত্ব। প্রতিটা পেশায়ই ব্যক্তির দক্ষতা বলে পুরুস্কৃত হলে, ভালো কাজের স্বীকৃতি পেলে সেই কাজের প্রতি আরো উৎসাহ উদ্দিপনা বৃদ্ধি পায়। এবারের পুরুস্কার নিয়ে আমি পঞ্চমবার পুরুস্কৃত হয়েছি।

ডেমরা থানার ওসি সিদ্দিকুর রহমান আরো বলেন, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ সব অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবো। ডেমরায় পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকর করবো। বিট পুলিশিংয়ের কারণে নগরীর প্রতিটা এলাকা, অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছি সহজেই । অপরাধ দমন ও রহস্য উৎঘাটন আরো সহজ হচ্ছে বলে জানান ডেমরা থানার সুযোগ্য এই ওসি।

থানা সুত্রে বিট অফিসারদের কর্মকান্ড সম্পর্কে জানা যায়, বিট অফিসার ও বিটের অন্য পুলিশ সদস্যরা সংশ্লিষ্ট এলাকাবাসীর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কার্যক্রম চালাবেন। প্রত্যেক বিট অফিসারের একটি স্থায়ী মোবাইল নম্বর থাকবে। স্থানীয় লোকজন যে কোনো প্রয়োজনে বিট অফিসারের সঙ্গে যোগাযোগ করবেন। বিটের সদস্যরা মামলার তদন্ত, আসামি গ্রেফতার, অস্ত্র ও মাদক উদ্ধার করবে।

দেখা যায়, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জনসচেতনার লক্ষ্যে ডেমরা থানার ওসি সিদ্দিকুর রহমান সাজ্জাদ বিভিন্ন স্কুল কলেজে এবং পাড়া মহল্লায় নিয়মিত আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকেন এবং মূল্যবান বক্তব্য প্রদান করেন। এর ফলে তার জনপ্রিয়তা ডেমরা থানার বিগত ওসিদের চেয়ে তুলনামুলক বেশি বলে মনে করেন এখানকার বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 + 19 =