Templates by BIGtheme NET
৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ নভেম্বর, ২০১৯ ইং , ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » বাধ্যতামূলক করা হলো কোহলিদের ডোপ টেস্ট

বাধ্যতামূলক করা হলো কোহলিদের ডোপ টেস্ট

প্রকাশের সময়: আগস্ট ৯, ২০১৯, ৯:০৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক
ভারতীয় ক্রিকেটারদের প্রত্যেককে ডোপ টেস্ট তথা মাদক পরীক্ষা করা বাধ্যতামূলক। শুক্রবার ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক শেষে এমন সিদ্ধান্তই নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সম্প্রতি ভারতীয় তরুণ তারকা ক্রিকেটার পৃথ্বি শ ডোপ টেস্ট করলে তা পজিটিভ ধরা পড়ে। এরপর থেকেই ক্রীড়া মন্ত্রণালয়ের চাপে তারা সম্মতি জানালো যে, এখন থেকে তাদের ক্রিকেটারদের ডোপ পরীক্ষা করবে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির (নাডা)।

শুক্রবার বিসিসিআইর প্রধান নির্বাহী রুহুল জহুরির সঙ্গে দেখা করেন ক্রীড়ামন্ত্রী রাধেশ্যাম ঝুলানিয়া। তিনিই জানান, ডোপবিরোধী নীতিমালার সঙ্গে যুক্ত হতে সম্মতি জানিয়ে লিখিত বিবৃতি দিয়েছে বোর্ড।

নাডার সঙ্গে বিসিসিআইর সংযুক্তির কথা নিশ্চিত করে ঝুলানিয়া বলেছেন, এখন থেকে সব ক্রিকেটারকে পরীক্ষা করবে নাডা। আমাদের সামনে বিসিসিআই তিনটি ইস্যু তুলে ধরেছিল। তারা ডোপ টেস্টের কিটের মান, প্যাথলজিস্টদের যোগ্যতা ও নমুনা সংগ্রহের বিষয়ে জানতে চেয়েছিল। আমরা নিশ্চয়তা দিয়েছি তারা যে ধরনের সুযোগ-সুবিধা চায়, তার সবগুলো আমরা সরবরাহ করব। কিন্তু এগুলোর জন্য কিছুটা আলাদা খরচ আছে। বিসিসিআই অন্যদের চেয়ে আলাদা কিছু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twelve − 6 =