Templates by BIGtheme NET
১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২৬ আগস্ট, ২০১৯ ইং , ২৩ জিলহজ্জ, ১৪৪০ হিজরী
Home » জাতীয় » প্রিয়াসাহার প্রতি চপেটাঘাত
বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতিতে মুগ্ধ মোদি

প্রিয়াসাহার প্রতি চপেটাঘাত
বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতিতে মুগ্ধ মোদি

প্রকাশের সময়: আগস্ট ৯, ২০১৯, ৩:০৯ অপরাহ্ণ

মোহাম্মাদ এনামুল হক এনা: ‘বাংলাদেশি মানুষ কীভাবে শান্তিপূর্ণভাবে মিলেমিশে ধর্মীয় সম্প্রীতির সঙ্গে বসবাস করছে তা প্রত্যক্ষ করতে বিশেষজ্ঞদের বাংলাদেশ সফর করা উচিত।’ বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নয়াদিল্লিতে নরেদ্র মোদির সাথে এক সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি। সন্ত্রাসবাদ ও ধর্মীয় উগ্রবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির ভূয়সী প্রশংসা করে বাংলাদেশকে ধর্মীয় সম্প্রীতির রোল মডেল হিসেবে আখ্যায়িত করেছে ভারত।

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে মোদি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে বাংলাদেশ সরকার গৃহীত কর্মসূচির অংশীদার হতে আগ্রহ প্রকাশ করেন।

এ সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টানা তিন মেয়াদের জন্য প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান এবং বাংলাদেশের ভূমি ব্যবহার করে সন্ত্রাসী, জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীরা যেন ভারতসহ অন্যান্য দেশের ক্ষতি করতে না পারে সে লক্ষ্যে বাংলাদেশের গৃহীত নীতির ভূয়সী প্রশংসা করেন।

বিশ্লেষকরা মনে করেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমন এক সময় বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতি সম্পর্কে ভূয়সী প্রশংসা করেছেন যেসময় তথাকথিত সংখ্যালঘু নেত্রী প্রিয়াসাহা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে ধর্মীয় সম্প্রীতি নেই বলে নালিশ করেছেন এমন ইস্যু চলমান। এটা গোটা বাংলাদেশের জন্য অত্যন্ত ভালো খবর।

বিশ্লেষকরা বলেন, বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি যে বিদ্যমান তা ভারতের প্রধানমন্ত্রী ভালো করেই জানেন। তাই তিনি কে কোথায় কার কাছে নালিশ করেছেন তার দিকে নজর দেননি। বরং মোদি বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির প্রশংসা করে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের বাংলাদেশে এসে দেখে যেতে বলেছেন। এর ফলে আর কোন ষরযন্ত্রই বাংলাদেশে যে ধর্মীয় সম্প্রীতি নেই তা হিন্দুত্ববাদি ভারতকে বিশ্বাস করাতে পারবে না। যা ভারত ও বাংলাদেশের জন্য সামগ্রিক দিক থেকে মঙ্গলজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 + eighteen =