Templates by BIGtheme NET
৬ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২১ আগস্ট, ২০১৯ ইং , ১৯ জিলহজ্জ, ১৪৪০ হিজরী
Home » বিশেষ সংবাদ » আ.লীগ ব্যস্ত বন্যর্তদের নিয়ে শরীকরা ব্যস্ত আখের গোছাতে

আ.লীগ ব্যস্ত বন্যর্তদের নিয়ে শরীকরা ব্যস্ত আখের গোছাতে

প্রকাশের সময়: জুলাই ১৯, ২০১৯, ১২:৩৪ অপরাহ্ণ

নিজস্ব সংবাদ: ইতোমধ্যে সারাদেশে বন্যাকবলিত মানুষের মাঝে খাবার, ওষুধ ও ত্রাণসহ বিভিন্ন সহযোগিতা দিতে মাঠে নেমেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এজন্য দলটির কেন্দ্রীয় নেতারা বর্তমানে বন্যাকবলিত বিভিন্ন জেলায় অবস্থান করছেন।

এদিকে আওয়ামী লীগ বন্যার্তদের পাশে দাঁড়ালেও এখনো কোনো উদ্যোগ গ্রহণ করেনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর নেতারা। মূলত জোটের নেতাদের মধ্যে রাজনীতি নিয়ে আগ্রহ কম দেখা যাচ্ছে। না পাওয়ার মনোকষ্টে জোটের রাজনীতি এড়িয়ে চলছে।

তথ্য মতে, সারা দেশে বন্যার্তদের পাশে থাকতে দলীয় নেতাকর্মীদের দিকনির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বন্যাকবলিত সব মানুষের জানমাল রক্ষায় সার্বিক সহযোগিতা এবং ত্রাণ বিতরণ ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনার জন্য কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি সব সহযোগী সংগঠনের নেতাদের নির্দেশ দেন। দলীয় সভানেত্রীর নির্দেশনা পেয়ে বন্যার্তদের মাঝে কাজ শুরু করেছেন তারা।

দলীয় সূত্রে জানা যায়, গত শনিবার (১৩ জুলাই) দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রফেসর ড. কামরুজ্জামানের নেতৃত্বে সাত সদস্যবিশিষ্ট একটি মনিটরিং সেল গঠন করা হয়।

বৈঠক সূত্রে আরও জানা যায়, বন্যাকবলিত মানুষের খবর নেয়া, সহায়তা দেয়া এবং সহায়তার জন্য ফান্ড গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়। সরকারিভাবে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়া শুরু হয়েছে। এর পাশাপাশি দলীয়পর্যায়ে সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেন। এই কার্যক্রম শুরু করে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। সেই নির্দেশ মেনে প্রতিবারের মতো এবারো আত্মমানবতার সেবায় এগিয়ে এসেছে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী-লেনিনবাদী) নেতা দিলীপ বড়ুয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, আওয়ামী লীগ জোটে রেখেছে বাট আমাদের তো কিছু দেয়নি। আমরা বন্যার্তদের কি দিব? তবু আমাদের ইচ্ছা আছে সাহায্য করার। খুব শিগ্রই আমরা বন্যাকবলিত এলাকায় যাবো।

জানা গেছে, বন্যার্তদের পাশে দাঁড়াতে এখনো কোনো উদ্যোগ গ্রহণ করেননি আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতারা। অপরদিকে, বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং সমস্যা চিহ্নিত করে নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হচ্ছে আওয়ামী লীগের পক্ষ থেকে।

নাম প্রকাশ না করার শর্তে ১৪ দলের এক নেতা বলেন, ১৪ দলের সাথে জোট গঠন করার আগে মানুষের প্রতিটি সমস্যায় পাশে দাঁড়িয়েছি। কিন্তু জোটভুক্ত হওয়ার পর থেকে আমরা সেভাবে কাজগুলো করতে পারছি না। তিনি বলেন, আওয়ামী লীগ জোটশরিক হলেও সব কাজ তারা নিজেদের ইচ্ছেমতো করছে। এই সুযোগ আমাদের নেই।

বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান বলেন, দেশের বন্যা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করছে। অনেক এলাকায় মানুষের খাবারের অভাব দেখা দিয়েছি। এসব মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। বন্যার্তদের মাঝে দাঁড়াতে এখনই আমাদের কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। সাধারণ মানুষের পাশে দাঁড়াতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four × 2 =