Templates by BIGtheme NET
৬ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২১ আগস্ট, ২০১৯ ইং , ১৯ জিলহজ্জ, ১৪৪০ হিজরী
Home » বিশেষ সংবাদ » সরকারের সাথে সমঝোতায় বিএনপি, ঈদের আগেই খালেদার মুক্তি (ভিডিওসহ)

সরকারের সাথে সমঝোতায় বিএনপি, ঈদের আগেই খালেদার মুক্তি (ভিডিওসহ)

প্রকাশের সময়: জুলাই ১৮, ২০১৯, ২:০৯ অপরাহ্ণ

নিজস্ব সংবাদ: পর্দার আড়ালে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধির সঙ্গে বিএনপির শীর্ষ নেতাদের বৈঠক হয়। খালেদার মুক্তির ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে দেশের বৃহত্তম দুই রাজনৈতিক দল বিএনপি ও আওয়ামী লীগ। একই সঙ্গে আইনি লড়াই জোরদার করতে দফায় দফায় বৈঠক করছেন আইনজীবী ও দলীয় নেতারা। এমনটাই জানালেন সংশ্লিষ্ট সূত্র।

সূত্রটি আরো জানায়, সরকারের সাথে সমঝোতার অংশ হিসেবে থাকছে আজ (১৮জুলাই) থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহরে সমাবেশ। ১৮ তারিখ বরিশালে, ২০ তারিখ চট্টগ্রাম ও ২৫ তারিখ খুলনায়। লোক সমাগমের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তৃণমূলকে কৌশলে ম্যাসেজ দেয়া হবে।

বিএনপির নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, রাজনৈতিক পরিস্থিতির নতুন কোনো মেরুকরণ না হলে বিএনপি চেয়ারপারসনের মুক্তির পথে বড় কোনো বাধা নেই। ঈদুল আজহার আগেই খালেদা জিয়া মুক্তি পাবেন বলে আশা করছেন বিএনপির শীর্ষ নেতা ও আইনজীবীরা। কেননা সরকারের সাথে সমঝোতায় পৌঁছতে পেরেছে বিএনপি বলে জানান তারা।

জানা যায়, সরকারের নীতিনির্ধারক মহলের সঙ্গে বিএনপির দুজন শীর্ষ নেতার কয়েক দফা গোপন বৈঠক হয়েছে। ওই বৈঠকে খালেদা জিয়ার বয়স ও অসুস্থতা বিবেচনা করে উন্নত চিকিৎসার লক্ষ্যে দ্রুত জামিনে মুক্তির বিষয়ে আলোচনা হয়। প্যারোল নয়, জামিনেই মুক্তি পেতে খালেদা জিয়ার অনড় মনোভাবের কথা পুনর্ব্যক্ত করেন বিএনপি নেতারা।

সূত্র আরও জানায়, ইতোপূর্বে গোপন বৈঠকে আলোচনার আলোকেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিতে রাজি হন খালেদা জিয়া। এখন ফের সমঝোতায় হাসপাতাল থেকে চির মুক্তির দ্বার খুলছে।

দলটিতে অভিযোগ রয়েছে, সুবিধাভোগীরা অর্থসম্পদ রক্ষায় সরকারের সঙ্গে সমঝোতা করে চলছেন। বাকি নেতারা ভুগছেন সিদ্ধান্তহীনতায়। দলটির তৃণমূল নেতাদের ক্ষোভ, বিএনপিতে এখন খালেদা জিয়ার চর্চা নেই বললেই চলে। চর্চা রয়েছে লন্ডনে অবস্থানরত তারেক রহমানের। তৃণমূল নেতারা বলছেন, বিএনপির শীর্ষ নেতারা আসলে খালেদা জিয়ার মুক্তি চায় কিনা এ বিষয়েও তাদের সন্দেহ রয়েছে। তারা সম্ভবত চায় তারেকই বিএনপির নেতেৃত্ব থাকুক।

তবে নানা ক্ষোভের মাঝে রাজনীতিতে ফের খালেদা জিয়ার মুক্তির সম্ভাবনা দেখা দিয়েছে। খালেদা জিয়ার মুক্তির একটি ইঙ্গিত ইতোমধ্যে তৃণমূল নেতাদেরও দেয়া হয়েছে। আজ (১৮ জুলাই) থেকে বিএনপির যে বিভাগীয় সমাবেশ শুরু হচ্ছে এখান থেকেই খালেদার মুক্তির বার্তা দেয়া হবে।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আইন তার নিজস্ব গতিতে চললে এবং সরকার কোনো হস্তক্ষেপ না করলে আগামী কয়েকদিনের মধ্যে খালেদা জিয়া জামিনে বের হয়ে আসতে পারবেন। আন্তর্জাতিক উইংয়ের সিনিয়র সদস্য ও দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, আমাদের আশা, শিগগির খালেদা জিয়া মুক্তি পাবেন। এ লক্ষ্যেই আমরা কাজ করছি। যত রকম তদবির করার আছে আমরা সবই করছি। সরকারের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five − four =