Templates by BIGtheme NET
৬ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২১ আগস্ট, ২০১৯ ইং , ১৯ জিলহজ্জ, ১৪৪০ হিজরী
Home » খেলাধূলা » আইসিসির এ নিয়মের বিপক্ষে ওয়ার্নও

আইসিসির এ নিয়মের বিপক্ষে ওয়ার্নও

প্রকাশের সময়: জুলাই ১৬, ২০১৯, ৩:৩৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্কঃ

শিরোপা জয়ের জন্য মূল ম্যাচের শেষ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৫ রান। ট্রেন্ট বোল্টের প্রথম দুই বলে কোনো রান নিতে পারেননি বেন স্টোকস। তৃতীয় বলে হাঁকান ছক্কা। ৩ বলে তখনও দরকার ছিল ৯ রান।

এতেই ম্যাচের রূপ বদলে যায়। নিউজিল্যান্ডের সমান ২৪১ রান করে ম্যাচ সুপার ওভারে নিয়ে যেতে সক্ষম হয় ইংল্যান্ড। তাতেও স্কোর সমান- ১৫ করে; অর্থাৎ টাই। শেষ পর্যন্ত বাউন্ডারি সংখ্যার হিসাবে চ্যাম্পিয়ন হন স্বাগতিকরা। শিরোপা আশাভঙ্গ হয় কিউদের।

ফাইনালি লড়াই শেষে বিতর্কের কেন্দ্রবিন্দুতে ওই ওভার থ্রোতে আম্পায়ারদের দেয়া ৬ রান। পাশাপাশি বাউন্ডারির হিসাবে বিজয়ী ঘোষণা। সোশ্যাল মিডিয়ায় এ দুই নিয়ে চলছে তুমুল আলোচনা।

টেলিভিশন রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, ডিপ মিডউইকেট থেকে গাপটিল বল ছোড়ার সময় স্ট্রাইক ব্যাটসম্যান স্টোকস এবং তার নন-স্ট্রাইক পার্টনার আদিল রশিদ দ্বিতীয় রানের সময় পরস্পরকে ক্রস করেননি। স্বভাবতই সেটি দুই রান হয় না, হয় এক! সব মিলিয়ে হয় ৫ রান। এমনটি হলে নন-স্ট্রাইকে থাকতেন স্টোকস। ফলে ম্যাচের ফল ভিন্ন হতে পারত।

এ ছাড়া দুর্দান্ত লড়াইয়ের পরও বাউন্ডারির সংখ্যার বিচারে নিউজিল্যান্ডের হার মেনে নিতে পারছেন না অনেক ক্রিকেটবোদ্ধা। সেই তালিকায় নেহাতই ছোট নয়। আছেন স্কট স্টাইরিস, গৌতম গম্ভীর, যুবরাজ সিং, ডিন জোন্স, ব্রেট লি, হার্শা ভোগলেরা। এবার তাদের দলে যোগ দিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন।

তিনি বলেন, ফল নয়, খেলা বিবেচনায় বিশ্বকাপের ফাইনালে ‘জয়ী’ দল নিউজিল্যান্ড। ওয়ানডের সেরা দল ইংল্যান্ডের বিপক্ষে আড়াইশর কম স্কোর করে ম্যাচ শেষ পর্যন্ত নিয়ে গেছে কিউইরা। দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার ২২৩ রানকে পাত্তাই দেয়নি ইংল্যান্ড। সেই দলটারই মানসিক শক্তির চূড়ান্ত পরীক্ষা নিয়েছে নিউজিল্যান্ড।

ওয়ার্ন বলেন, বেন স্টোকসের ব্যাটে লেগে ওই ৬ রান না হলে হয়তো কিউইরা জিততে পারত! সুপার ওভারেও জয়ের সম্ভাবনা জাগিয়েছিল উইলিয়ামসন বাহিনী। এমন খেলেও ম্যাচের একদম শেষে এসে বাউন্ডারি মারার নিয়মের কাছে হেরে গেলে, প্রশ্ন উঠবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × three =