Templates by BIGtheme NET
৬ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২১ আগস্ট, ২০১৯ ইং , ১৯ জিলহজ্জ, ১৪৪০ হিজরী
Home » বিবিধ » শিশুর বিশ্বরেকর্ড; মাত্র ১৩ বছর বয়সেই শতাধিক বইয়ের লেখক

শিশুর বিশ্বরেকর্ড; মাত্র ১৩ বছর বয়সেই শতাধিক বইয়ের লেখক

প্রকাশের সময়: জুলাই ১৫, ২০১৯, ১০:০৯ অপরাহ্ণ

ধর্ম, আত্মজীবনীসহ ১৩৫টি বই লিখে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন মাত্র ১৩ বছরের এক শিশু। অবাক লাগলেও এই শিশু এই বয়সে করে ফেলেছেন বেশ কিছু বিশ্বরেকর্ডও। তার এমন বিরল প্রতিভা সবাইকে হতবাক করেছে। যে বয়সে খেলার মাঠে সময় কাটানোর কথা সেই বয়সে এ শিশু শতাধিক বইয়ের লেখক বনে গেলেন।

ভারতের উত্তরপ্রদেশের মৃগেন্দ্র রাজ। মাত্র ৬ বছর বয়সে সে তার প্রথম বই লিখে ফেলে। অন্য অনেক লেখকের মতো মৃগেন্দ্র রাজও তার ছদ্মনামে লিখে। তার সবগুলো বই লিখেছে ‘আজ কি অভিমন্যু’ অর্থাৎ ‘আজকের অভিমন্যু’নামে । উত্তরপ্রদেশের কট্টর হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বদের জীবনী লেখার পাশাপাশি বেশ কিছু ধর্মীয় বইও লিখেছে মৃগেন্দ্র।

মৃগেন্দ্র রাজ বিভিন্ন গণমাধ্যমকে বলেন, রামায়ণের ৫১টি চরিত্র বিশ্লেষণ করে আমি বই লিখেছি। প্রতিটি বইয়ে রয়েছে ২৫ থেকে ১০০টি করে পাতা। আমি এরই মধ্যে লন্ডনের ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ রেকর্ডস থেকে ডক্টরেট করার প্রস্তাবও পেয়েছি।’

উত্তরপ্রদেশের বাসিন্দা মৃগেন্দ্র রাজের মা জানান, ছোটবেলা থেকেই তার ছেলের লেখার প্রতি আসক্তি ছিল এবং মা হিসেবে তিনি ছেলের সেই আসক্তিকে আরও উৎসাহিত করেছেন। রাজের মা সুলতানপুরের একটি প্রাইভেট স্কুলের শিক্ষিকা। বাবা একজন সরকারি চাকরিজীবী। রাজ্যের সুগার ইন্ডাস্ট্রি অ্যান্ড কেন ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টে চাকরি করেন তিনি।

ভবিষ্যতে বিভিন্ন বিষয়ে বই লিখে একজন বড় লেখক হিসাবেই জীবনে প্রতিষ্ঠা পেতে চায় ‘আজকের অভিমন্যু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

six − five =