Templates by BIGtheme NET
২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ১২ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ » বিশ্বকাপে ব্যাটে-বলে ভালো পারফর্ম করেছেন যারা

বিশ্বকাপে ব্যাটে-বলে ভালো পারফর্ম করেছেন যারা

প্রকাশের সময়: জুলাই ১৫, ২০১৯, ৩:৩৩ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক :

ক্রিকেটের দ্বাদশ আসরে শ্বাসরুদ্ধ ম্যাচের সুপারে ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। নানা ঘটন-অঘটন জমে উঠে ছিল এই বিশ্বকাপ। অনেকেই প্রত্যাশার সেই চাপ উতরে দারুণ পারফরম্যান্স করেছেন। আবার অনেকে আছেন যারা নিজেদের সেরাটা দেখাতে পারেননি। হতাশ হয়েছেন নিজেরা, হতাশ করেছেন সমর্থকদেরও। কিন্তু রোহিত-সাকিব-স্টার্ক-আর্চাররা ভরপুর বিনোদন দিয়েছেন দর্শকদের। তারই মধ্যে ব্যাটে-বলে ভালো পারফর্ম করেছেন যারা-

ব্যাট হাতে সেরা যারা

রোহিত শর্মা

গ্রুপ থেকে সেমিফাইনাল পর্যন্ত রোহিত শর্মা ছিলেন রীতিমতো অপ্রতিরোধ্য। ১০ ম্যাচে পাঁচটি সেঞ্চুরি এবং অর্ধশতকসহ করেছেন ৬৪৮ রান । যেখানে স্ট্রাইক রেট ছিল ৯৮.৩৩। এক বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহের দিক থেকে সবার উপরে ওঠার সুযোগ ছিল রোহিতের। কিন্তু সেমিফাইনালে দল ও নিজে ব্যর্থ হওয়ায় সেটি আর করতে পারেননি।

ডেভিড ওয়ার্নার

‘স্যান্ডপেপারগেট’ কেলেঙ্কারিতে নিষিদ্ধ থেকে ফিরেই ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করেছেন অষ্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ডেভিড ওয়ার্না । ১০ ম্যাচ খেলে ওয়ার্নার করেছেন ৬৪৭ রান। গড় ৭১.৮৮ এবং স্ট্রাইক রেট ৮৯.৩৬।

সাকিব আল হাসান

বিশ্বকাপে বাংলাদেশের একজন খেলোয়াড় সারা বিশ্বের মন জয় করেছে। তিনি আর কেউ নন, সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বকাপে সাকিবের ব্যাট চলেছে দারুণভাবে। মাত্র ৯ ম্যাচ খেলে ৮৬.৫৭ গড়ে সাকিব রান করেছেন ৬০৬। স্ট্রাইক রেট ৯৬.০৩। যেখানে দুটি শতকের পাশাপাশি আছে পাঁচটি অর্ধশতকও। কেবল ব্যাটসম্যান সাকিবই নন, বোলার সাকিবও ছিলেন দারুণ সফল। বল হাতে উইকেট নিয়েছেন ১১টি।

জো রুট

বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করেছেন ইংলিশ মিডল অর্ডার ব্যাটসম্যান জো রুট। দারুণ খেলে রুট বিশ্বকাপের মঞ্চে দলকে ফাইনালে তুলতে অবদান রেখেছেন। ১১ ম্যাচে তার রান ৫৫৬। সর্বোচ্চ রান ১০৭। তার ব্যাটেই মূলত দৃঢ়তা পেয়েছে ইংলিশ মিডল অর্ডার।

কেন উইলিয়ামসন

কেন উইলিয়ামসন বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের অন্যতম কাণ্ডারি ছিলেন। বিশ্বকাপে একাধিক ম্যাচে অনেকটা একক কৃতিত্বে দলকে জয় এনে দিয়েছেন উইলিয়ামসন। ১০ ম্যাচে তার রান ৫৭৮। সর্বোচ্চ রান ১৪৮।

বল হাতে সেরা যারা

মিচেল স্টার্ক

অষ্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক বোলিংয়ে রীতিমত আগুন ঝরিয়েছেন ২২ গজে। গতি ও ইয়র্কারে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিয়েছেন স্টার্ক। ১০ ম্যাচে ২৭ উইকেট নিয়ে স্টার্কের অবস্থান সবার উপরে।

মুস্তাফিজুর রহমান

বোলিংয়ে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজও ভালো বল করেছেন। সাকিবের পর বাংলাদেশ দলের হয়ে সেরা পারফরম্যান্স তিনিও। ৮ ম্যাচে মুস্তাফিজ উইকেট নিয়েছেন ২০টি। দলের প্রয়োজনের একাধিক ম্যাচে ব্রেক থ্রু এসেছে মুস্তাফিজের কাছ থেকে।

জসপ্রিত বুমরাহ

ওয়ানডের নাম্বার ওয়ান বোলার জসপ্রিত বুমরাহ। বিশ্বকাপেও দেখিয়েছেন নিজের কারিশমা। যেকোনো পরিস্থিতিতে বল হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন । ৯ ম্যাচ খেলে বিশ্বকাপে বুমরাহ উইকেট নিয়েছেন ১৮টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 − five =