Templates by BIGtheme NET
২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ১২ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Home » বিজ্ঞান- প্রযুক্তি » ফেসবুক মেসেঞ্জারে আসছে নতুন পাঁচ ফিচার

ফেসবুক মেসেঞ্জারে আসছে নতুন পাঁচ ফিচার

প্রকাশের সময়: জুলাই ১৩, ২০১৯, ১২:১৪ অপরাহ্ণ

প্রযুক্তি ডেস্কঃ

ফেসবুকের সঙ্গে জনপ্রিয়তা বাড়ছে মেসেঞ্জারের। তাই তো ব্যবহারকারীদের জন্য নতুন ৫টি ফিচার আনছে ফেসবুক।

গত মে মাসে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলনে মেসেঞ্জারের ভবিষ্যত নিয়ে আলোচনা করেন মার্ক জুকারবার্গ। সেখানে মেসেঞ্জারের সম্ভাব্য পরিবর্তনগুলোর ব্যাপারে জানান তিনি। মেসেঞ্জারকে শুধুমাত্র মেসেজিং ও কলিং অ্যাপের মধ্যেই সীমাবদ্ধ রাখতে চাইছে না ফেসবুক। ২০২০-এর মধ্যেই আরও উন্নত মেসেঞ্জার অ্যাপ আনতে চাইছে ফেসবুক।

ক্লোজ-ফ্রেন্ডস গ্রুপ: ফেসবুক অ্যাপে এই ফিচার থাকলেও মেসেঞ্জারে এ রকম কোনও ফিচার নেই। আগামী দিনে এই ফিচার থাকবে মেসেঞ্জারেও। পছন্দের কাছের বন্ধুদের নিয়ে তৈরি করা যাবে গ্রুপ। ফেসবুক অ্যাপে কোনও পোস্টের প্রাইভেসি সেটিংস-এ সেই গ্রুপকে সিলেক্ট করা যাবে।

গ্রুপে ভিডিও দেখা: ২০১৮-এর জুলাইতেই চালু হয়েছিল ফেসবুক ওয়াচ পার্টি। সেই ফিচারে ফেসবুকের বন্ধুদের সঙ্গে এক সঙ্গে ভিডিও দেখা যেত। সেই ফিচার জনপ্রিয়তা পাওয়ায় এবার মেসেঞ্জারেও এই ফিচার আনতে চাইছে ফেসবুক। ফলে গ্রুপে পছন্দের বন্ধুদের সঙ্গেই দেখা যাবে ভিডিও।

মেসেঞ্জার ডেক্সটপ অ্যাপ: মোবাইলের মতোই ডেক্সটপের জন্য অ্যাপ আনতে চলেছে মেসেঞ্জার। বর্তমানে ফেসবুকে লগ ইন করার মাধ্যমে মেসেঞ্জার ব্যবহার করা যায়। কিন্তু সহজে চ্যাট করা এবং ভিডিও কল করার সুবিধার উদ্দেশে এই অ্যাপ আনছে ফেসবুক।

অধিক উন্নত চ্যাট বটের সুবিধা: বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি তাদের ফেসবুক পেজের মেসেঞ্জারে চ্যাট বট অপশান অন করে থাকেন। এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে একাধিক মেসেজের উত্তর দেওয়া যায়। এই চ্যাট-বট আরও উন্নত ও মসৃণ করতে চাইছে ফেসবুক। অ্যাপয়েন্টমেন্ট তৈরি করার মতো গুরুত্বপূর্ণ কাজে সক্ষম চ্যাট-বট বানাতে কাজ করছেন ডেভেলপাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

14 + ten =