Templates by BIGtheme NET
৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১৮ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ » মাশরাফির অবসর নিয়ে যা ভাবছে বিসিবি

মাশরাফির অবসর নিয়ে যা ভাবছে বিসিবি

প্রকাশের সময়: জুলাই ১১, ২০১৯, ১০:০৩ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে এ যাবৎকালের শ্রেষ্ঠ অধিনায়ক বলা হয় মাশরাফিকে। তার নেতৃত্বে একের পর এক সাফল্য অর্জন করে বিশ্বের কাছে বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। এটা নিঃসন্দেহে গর্বের। তবে, এতো সাফল্যের পেছনে কম কষ্ট করতে হয়নি তাকে। পায়ে ৮ বার সার্জারী করতে হয়েছে মাশরাফিকে। তবুও তার অদম্য ইচ্ছায় আজ তিনি বিশ্ব ক্রিকেটের একটি উদাহরণ। যার থেকে অনুপ্রেরণা পান অনেকেই।

বলা হয়ে থাকে সব কিক্রেটারদেরকেই একদিন অবসর নিতে হয়। এ ক্ষেত্রে ব্যতীক্রম নন মাশরাফিও । গুঞ্জন উঠেছিল বিশ্বকাপের পরই হয়ত ক্রিকেটকে বিদায় বলবেন দেশ সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তুজা। তবে সে গুঞ্জন কে মিথ্যে প্রমান করে ম্যাশ জানিয়েছে আরো কিছুটা দিন খেলে যেতে চান তিনি। আর এই সিদ্ধান্তটা বিসিবিরও। বিসিবি চায় দেশের মাটিতে সিরিজ আয়োজন করে তার বিদায়কে স্মরণীয় করে রাখতে।

জানা গেছে, চলতি বছর দেশের মাটিতে বাংলাদেশের কোন ওয়ানডে সিরিজ নেই। তবে রয়েছে ব্যস্তসুচি। আর সামনে টি-টোয়ন্টি বিশ্বকাপ উপলক্ষেও সব দেশের শিডিউলই রয়েছে ব্যস্ততা। এরই মধ্যে এই বছরেই একটি দেশকে আমন্ত্রণ জানিয়ে ‘হোম অব ক্রিকেট’ মিরপুরে মাশরাফিকে বীরের মতোই বিদায় দিতে চায় বিসিবি।

এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, মাশরাফিকে আমরা দেশের মাটিতে স্মরণীয় বিদায়ের চিন্তা ভাবনা করছি এবং আমরা আয়োজন করবো সে যেন দেশের মাটিতেই বীরের মত বিদায় নিতে পারে। সেরা অধিনায়ককে আমরা চেষ্টা করবো দেশের মাটিতে সম্ভাব্য সেরা বিদায়ের ব্যবস্থা করতে এবং সেটা যেন স্মরণীয় হয়।

এবারের নিজের শেষ বিশ্বকাপ খেলেছেন মাশরাফি। নিজের অবসরের সিদ্ধান্তটা হুটহাট করে নেওয়ার কথা জানালেও বিসিবির সিদ্ধান্তের সাথে সমঝোতায় সিদ্ধান্ত নিতে হবে ম্যাশকে। সেকারণে বিসিবির পরিকল্পনা অনুযায়ী দেশের মাটিতেই হয়ত চলতি বছর ক্রিকেটকে বিদায় বলবেন মাশরাফি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × four =