Templates by BIGtheme NET
৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১৮ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » আন্তর্জাতিক » ভূমধ্যসাগরে আটকা পড়েছে ৭৫ অভিবাসী

ভূমধ্যসাগরে আটকা পড়েছে ৭৫ অভিবাসী

প্রকাশের সময়: জুন ১২, ২০১৯, ৪:৪০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক :

অবৈধভাবে লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে ভূমধ্যসাগরে তিউনিসিয়া উপকূলে ৭৫ অভিবাসী আটকা পড়েছেন। যাদের মধ্যে ৬৪ জনই বাংলাদেশি।

তিউনিসিয়ার সমুদ্রসীমা থেকে মিসরের একটি নৌকা এসব অভিবাসীকে উদ্ধার করলেও তাদের গ্রহণ করতে কেউ রাজি হচ্ছে না বলে জানিয়েছে রয়টার্স।

খবরে বলা হয়, গত ১২ দিন তিউনিসিয়ার উপকূলীয় এলাকা জার্জিস থেকে ২৫ কিলোমিটার দূরে এই ৭৫ অভিবাসী সমুদ্রে আটকা পড়ে আছেন। বাংলাদেশি ছাড়াও আটকা পড়া অন্যান্য দেশের মধ্যে মরক্কো, সুদান ও মিসরের নাগরিক রয়েছেন।

সমুদ্রে এতদিন থাকার ফলে অভিবাসীদের অবস্থা খুবই শোচনীয় বলে জানিয়েছেন রেড ক্রিসেন্ট কর্মকর্তা মংগি স্লিম। তাদের চিকিৎসাসেবা দিতে ইতিমধ্যে রেড ক্রিসেন্টের চিকিৎসকরা সেখানে পৌঁছেছেন। তবে খাদ্য, চিকিৎসাসহ সব ধরনের সাহায্য নিতে কয়েকজন অস্বীকৃতি জানায় বলে রেড ক্রিসেন্ট কর্মকর্তারা জানিয়েছেন।

গত মাসে লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবিতে ৭০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। যার মধ্যে ৩৭ বাংলাদেশি নাগরিক ছিলেন।

জীবন-জীবিকার তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে জাহাজ বা নৌকায় চড়ে বসছেন অসংখ্য শরণার্থী। আর উত্তাল সাগরের বুকে একের পর নৌকাডুবিতে প্রাণ হারাচ্ছেন হাজার হাজার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen − 14 =