Templates by BIGtheme NET
৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১৮ মুহাররম, ১৪৪১ হিজরী
Home » খেলাধূলা » ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ » বাংলাদেশের বড় ক্ষতিই হয়ে গেল কি?

বাংলাদেশের বড় ক্ষতিই হয়ে গেল কি?

প্রকাশের সময়: জুন ১২, ২০১৯, ৯:৪৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটির জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। সাম্প্রতিক পরিসংখ্যান কিংবা র‌্যাংকিং সব জায়গাতেই বাংলাদেশ এগিয়ে, তাই পূর্ণ ২ পয়েন্ট পাওয়ার আশা ছিল।

বৃষ্টি সে আশা পূরণ হতে দিল না। ব্রিস্টলে ম্যাচের আগে থেকেই বৃষ্টি ছিল, সেটা থামেনি। গুঁড়ি গুঁড়ি পড়ছেই। আম্পায়াররা দুই দফা মাঠ পরিদর্শন করেও ইতিবাচক সিদ্ধান্ত জানাতে পারেননি। শেষ পর্যন্ত ঘোষণা এলো- ম্যাচ পরিত্যক্ত।

জিতলে ২ পয়েন্ট। এই ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হলো দুই দলকে। অর্থাৎ বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দলই পেয়েছে ১ পয়েন্ট করে।

আদতে এই জায়গায় লঙ্কানদের চেয়ে বাংলাদেশই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলা যায়। খেলা হলে টাইগাররা জিততই, এমনটা হয়তো নিশ্চিত ছিল না। কিন্তু ম্যাচটা পরিত্যক্ত হওয়ায় সেমিফাইনালে যাওয়ার পথটা অনেকটাই সংকীর্ণ হয়ে গেল।

কেননা এই ম্যাচে পূর্ণ ২ পয়েন্ট ধরেই শক্তিমত্তায় এগিয়ে থাকা দলগুলোর বিপক্ষে দু-একটি জয়ের হিসাব কষছিল বাংলাদেশ দল। সেখানে একটি পয়েন্ট হারিয়ে এখন কিছুটা বিপদে পড়ে গেল মাশরাফি বাহিনী।

৪ ম্যাচে ১ জয়, ২ হার আর একটি পরিত্যক্ত ম্যাচের পয়েন্ট নিয়ে বাংলাদেশের সংগ্রহ এখন ৩ পয়েন্ট। দশ দলের মধ্যে তাদের অবস্থান সাত নাম্বারে।

বাংলাদেশের ম্যাচ বাকি ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত আর পাকিস্তানের বিপক্ষে। সেমিফাইনালের দৌড়ে থাকতে হলে এই পাঁচ দলের বিপক্ষে কমপক্ষে চারটি জয় পেতে হবে। হিসাবটা বেশ কঠিনই হয়ে গেল!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 + 8 =