Templates by BIGtheme NET
১০ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ , ২৪ জুন, ২০১৯ ইং , ২০ শাওয়াল, ১৪৪০ হিজরী
Home » বিবিধ » সম্রাট অশোকের পরিকল্পনায় বিশ্ব শাসন করছে পশ্চিমারা !

সম্রাট অশোকের পরিকল্পনায় বিশ্ব শাসন করছে পশ্চিমারা !

প্রকাশের সময়: জুন ১১, ২০১৯, ১০:০২ অপরাহ্ণ

সম্রাট অশোক সম্পর্কে আমরা সবাই কমবেশি জানি। তবে রাষ্ট্র পরিচালনায় তার প্রণীত কৌশল যে এখনও প্রচলিত তা হয়তো আমরা অনেকেই জানি না।

যিশু খ্রিষ্টের জন্মের আনুমানিক ২৭৩ বছর আগে সম্রাজ্য স্থাপন করেন অশোক। ইউরোপের শাসকরাও সম্রাট অশোকের নাম জানতেন। আজও তিনি গ্রীকদের নিকট আন্দ্রাকোত্তাস নামে পরিচিত।

জানা যায়, কলিঙ্কার যুদ্ধে অশোকের সেনাবাহিনীসহ কলিঙ্গার প্রায় দের লক্ষ নাগরিক নিহত হয়। এতো মৃত্যু দেখে তিনি শোকাহত হয়ে পরেন ।শান্তিপূর্ণ কোন উপায়ে রাষ্ট্র পরিচালনা করবেন। কিন্তু যুদ্ধ ছাড়া তিনি কিভাবে প্রতিপক্ষকে জয় করবেন? এর উত্তর খুঁজতে গিয়েই তাঁর মাথায় আসে একটি গুপ্ত সংগঠন গড়ে তোলার ধারণা।

তিনি চিন্তা করলেন, মানুষের বুদ্ধিমত্তাকে যদি নিয়ন্ত্রণ করা যায় তাহলে রাজ্য শাসনে আর কোন বাধা থাকে না। তাই তিনি একটি গুপ্ত সংগঠন গড়ে তুললেন যেখানে ছিলো রাজ্যের সবচেয়ে বুদ্ধিমান ও করিৎকর্মা ব্যক্তিরা। যারা প্রতিনিয়ত জ্ঞান-বিজ্ঞানের চর্চা করে নতুন অনেক কিছুর উদ্ভাবন করতেন। তবে তা লোকচক্ষুর অন্তরালেই থাকতো। জানা যায়, জ্ঞান-বিজ্ঞানকে একটি নির্দিষ্ট ক্ষেত্রে সীমাবদ্ধ রেখে পর্যায়ক্রমে জনগনের ওপর প্রভাব বিস্তারে কাজ করতেন। এই সংগঠনের নাম ছিলো রহস্যময় (৯)।

প্রায় দুই হাজার বছর গোপন থাকার পর ভারতে কর্মরত টালবট মান্ডি নামক এক ব্রিটিশ পুলিশ ১৯২৩ সালে ‘দ্যা আননোন নাইন’ নামের একটি বই প্রকাশ করেন। বইতে তিনি অশোকের সাম্রাজ্যের সেরা নয় জ্ঞানীকে নিয়ে গড়ে তোলা রহস্যময় সংগঠনের কার্যক্রম বিস্তারিত তুলে ধরেন।

জানা যায় নয় রহস্যময় নামক গুপ্ত সংগঠনটির সদস্য সংখ্যা সবসময়ই থাকত নয়জন, এবং তাদের প্রত্যেকে জ্ঞান-বিজ্ঞানের একটি নির্দিষ্ট শাখার উপর কাজ করত। তাদের তৈরি নিজস্ব ভাষাতেই তারা গবেষণা করতেন।

গবেষকরা বলেন, এই পরিকল্পনাটি ইউরোপের হাতে যাওয়ার পর ইউরোপে হানাহানি কমে আসতে শুরু করে। এর বদলে তারা জ্ঞান বিজ্ঞান দিয়ে মানুষের সমস্যা মোকাবেলার চেষ্টা শুরু করেন।

উনিশ শতকে ইউরোপে ক্যথলিক ধর্মের প্রভাব কমে গিয়ে রাষ্ট্র শাসনের ভার ব্যবসায়ীদের হাতে চলে আসে । আর তার মূলে রয়েছে এই এই গুপ্ত বিজ্ঞানীদের নানান পরিকল্পনা।

গবেষকদের দাবী, আজও বিজ্ঞানের চোখধাধানো যেসব প্রযুক্তি মানুষকে বশিভূত করে রেখেছে তার তার মূলে রয়েছে গুপ্ত বিজ্ঞানীদের শতবর্ষী পরিকল্পনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × four =