Templates by BIGtheme NET
১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১৬ সফর, ১৪৪১ হিজরী
Home » জাতীয় » প্রধানমন্ত্রীর নির্দেশে বাইসাইকেল পেল ৫২ শিক্ষার্থী

প্রধানমন্ত্রীর নির্দেশে বাইসাইকেল পেল ৫২ শিক্ষার্থী

প্রকাশের সময়: মে ২৩, ২০১৯, ৫:৪২ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর নির্দেশে শরীয়তপুর সদর উপজেলার ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের ৫২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বিনামূল্যে বাইসাইকেল দেয়া হয়েছে। বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন এবং নারী শিক্ষা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়। এছাড়াও দুঃস্থ ৫২ নারীকে সেলাই মেশিন দেয়া হয়।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শরীয়তপুর সদর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে বাইসাইকেল ও সেলায় মেশিন দেয়া হয়।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার ও মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

বক্তারা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ২০১৮-১৯ অর্থ বছরের উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন এবং নারী শিক্ষা বৃদ্ধির লক্ষ্যে এ বাইসাইকেল ও গরিব দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন দেয়া হলো।

সাইকেল পেয়ে মাকসাহার গ্রামের ইশরাত জেরিন, সাদিয়া ইসলাম দিপা জানায়, বাড়ি থেকে পাঁচ কিলোমিটার দূরে বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ে যেতে টাকা ও সময় দুটই লাগে। অনেক সময় বাবা টাকাও দিতে পারেন না। এখন থেকে প্রতিদিন স্কুলে যেতে আর সমস্যা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen − ten =