Templates by BIGtheme NET
৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ নভেম্বর, ২০১৯ ইং , ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
Home » বিশেষ সংবাদ » ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি
পদবঞ্চিতদের অভিযোগের ব্যাখ্যা দিলেন আ. লীগ নেতারা

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি
পদবঞ্চিতদের অভিযোগের ব্যাখ্যা দিলেন আ. লীগ নেতারা

প্রকাশের সময়: মে ১৪, ২০১৯, ৭:৪৯ অপরাহ্ণ

আংশিক কমিটি ঘোষণার প্রায় ১০ মাস পর কমিটি পূর্ণাঙ্গ করেছে আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ১৩ মে বিকেলে সংগঠনটির ৩০১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কিন্তু এ কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পদ বঞ্চিতরা। এ নিয়ে বিরোধ তীব্র আকার ধারন করলে সোমবার (১৩ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে দুই পক্ষের সংঘাত হয়। যার কিছু সচিত্র খবর জাতীয় পত্রিকায় গুলোতে এসেছে।

জানা গেছে, ছাত্রলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণার পর পদ ও কাঙ্ক্ষিত পদ বঞ্চিত নেতাদের সংবাদ সম্মেলনে মারামারির ঘটনায় আহতরা ১৪ মে দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন। তারা নতুন কমিটির সবাইকে অবাঞ্ছিত ঘোষণা করার পাশাপাশি মধুর ক্যান্টিনে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ বিষয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, কমিটি গঠনের সঙ্গে স্বাভাবিক ভাবেই কিছু মানুষের পাওয়া না পাওয়ার বিষয় এসে পরে। যার থেকে  ক্ষোভ সৃষ্টি হতে পারে। এটা তেমন উল্লেখযোগ্য কিছু নয়।

তিনি আরো বলেন, ছাত্রলীগ একটি বৃহৎ সংগঠন, এখানে হাজার হাজার নেতা-কর্মী রয়েছেন। বয়সে তরুণ হওয়ায় তাদের প্রতিক্রিয়াটা একটু ভিন্ন। যোগ্য নেতারা সবাই পদ প্রত্যাশা করেন। সবাইকে তো দেওয়া যায় না। তখন কিছু ব্যক্তি অসন্তুষ্ট হতেই পারে। ছাত্রলীগের যে কমিটি ঘোষণা করা হয়েছে, এ কমিটির বিরুদ্ধে কেউ অভিযোগ করতেই পারেন। তবে অভিযোগ দিলেই হবে না, এর সত্যতা পেতে হবে।

এদিকে ছাত্রলীগের ৩০১ সদস্যের এ কমিটিতে অছাত্র, ছাত্রদলের কর্মী, বিবাহিত ও বিতর্কিতদের স্থান দেওয়া হয়েছে, এমন অভিযোগ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বিক্ষোভ করেছেন পদবঞ্চিত নেতা-কর্মীরা৷

এ বিষয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, এখানে তেমন কোনো অসঙ্গতি নেই। কিন্ত কমিটির বিরুদ্ধে যারা অভিযোগ তুলেছেন, তারা সুনির্দিষ্ট কোনো অভিযোগ প্রমাণ করতে পারলে নিশ্চয়ই ব্যবস্থা নেওয়া হবে। তবে স্রোতে গা ভাসিয়ে, শুধু অভিযোগ করলেই হবে না। প্রয়োজনে তদন্ত হবে, তদন্তে অভিযোগ প্রমাণিত হলেই ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 + twelve =