Templates by BIGtheme NET
১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ২৬ আগস্ট, ২০১৯ ইং , ২৪ জিলহজ্জ, ১৪৪০ হিজরী
Home » বিশেষ সংবাদ » খালেদাপন্থী নেতারা বিলুপ্ত হচ্ছে বিএনপিতে (ভিডিওসহ)

খালেদাপন্থী নেতারা বিলুপ্ত হচ্ছে বিএনপিতে (ভিডিওসহ)

প্রকাশের সময়: মে ১৪, ২০১৯, ২:৪০ অপরাহ্ণ

নিউজ ডেস্ক: বিএনপির প্রতিষ্ঠাকালীন সময় থেকে আর কখনো বর্তমান পরিস্থিতির মতো দুর্দিন যায়নি। একেরপরএক সমস্যায় জর্জরিত একসময় তিনবার দেশ শাসন করা দলটি। দেখা গেছে, দিনদিন বিএনপিতে দ্রুতই বেগম জিয়ার অধ্যায় শেষ হয়ে যাচ্ছে। একইসাথে তার অনুগত বিশ্বস্তরাও দলটিতে নিস্ক্রিয় লক্ষ্য করা গেছে। বিলুপ্তপ্রায় বলা যায় বেগম জিয়ার ভক্ত নেতাদের।

জানা গেছে, বিএনপিতে এখন চলছে তারেক বন্দনা। বেগম জিয়ার পক্ষে এখন লোক খুঁজে পাওয়াই ভার। বেগম জিয়ার ঘনিষ্ঠদের কি অবস্থা দেখা যাক-

তিনি ১৯৮৩ সাল থেকে বেগম জিয়ার সবচেয়ে কাছের, আস্থাভাজন এবং বিশ্বস্ত অনুচর ছিলেন। ৯১তে বেগম জিয়া ক্ষমতায় এলে তাঁর একান্ত সচিবও হন তিনি। মন্ত্রী এমপিদের সব নির্দেশনা দিতেন তিনিই। বলছিলাম মোসাদ্দেক হোসেন ফালুর কথা। ২০০১ সাল থেকে বিএনপিতে ফালুর দাপট কমতে থাকে। ২০১৬র কমিটিতে ফালুকে রাখা হলেও তিনি পদত্যাগ করেন।

দলটির আরেক দাপুটে নেতা সাদেক হোসেন খোকা। বেগম জিয়া রাজনীতিতে সবচেয়ে বেশি যাদের উপর নির্ভর করতেন সাদেক হোসেন খোকা তাদের একজন। খোকাকে কোনো দায়িত্ব দিয়ে নিশ্চিন্তে থাকতেন বেগম জিয়া। ২০০১ সালে খোকা একাধারে মেয়র, মন্ত্রী, ঢাকা মহানগরীর সর্বেসর্বা। বর্তমানে খোকার দলে পদ থাকলেও কর্মকাণ্ডে তিনি নেই।

বিএনপির যেসব নেতা খালেদা ভক্ত তাদের মধ্যে অন্যতম চট্টগ্রামের আবদুল্লাহ আল নোমান। তিনি কঠিন সময়ে বেগম জিয়ার সহযোগী ছিলেন। বেগম জিয়া দুবারই তাকে মন্ত্রী বানিয়েছিলেন। তারেক জিয়ার কৌশলে দলের স্থায়ী কমিটিতে জায়গা না পেয়ে পদত্যাগ করতে চেয়েছিলেন নোমান। বেগম জিয়ার অনুরোধে দলে রয়ে যান তিনি। দলে থাকলেও তার কোন কর্মকান্ড চোখে পড়েনা।

খালেদা জিয়া ভক্ত নেতা স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অসুস্থ। দলের জন্য কোন অবদান রাখতে পারছেন না তিনি। বেগম জিয়ার আরেক বিশ্বস্ত তরিকুল ইসলাম মারা গেছেন। ড. খন্দকার মোশাররফ হোসেনকে খালেদাপন্থী বলা হলেও বিশ্বস্ততার প্রশ্নে দূরেই আছেন তিনি। এভাবেই সবার অলক্ষ্যে বিএনপিতে বেগম খালেদা জিয়ার অধ্যায়ের সমাপ্তি ঘটছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × two =